kalerkantho

সোমবার। ৪ মাঘ ১৪২৭। ১৮ জানুয়ারি ২০২১। ৪ জমাদিউস সানি ১৪৪২

মাদকাসক্ত পুলিশ সদস্য চাকরিচ্যুত, সন্দেহভাজনদের ডোপ টেস্ট

সিরাজগঞ্জ প্রতিনিধি   

২৬ নভেম্বর, ২০২০ ১৯:২৭ | পড়া যাবে ২ মিনিটে



মাদকাসক্ত পুলিশ সদস্য চাকরিচ্যুত, সন্দেহভাজনদের ডোপ টেস্ট

ডোপ টেস্টে পজিটিভ হওয়ায় জেলা পুলিশের এক সদস্যকে চাকরিচ্যুত করা হয়েছে। সেই সঙ্গে সন্দেহভাজন আরেক পুলিশ সদস্যেও ডোপ টেস্ট করা হচ্ছে বলে জানিয়েছে জেলা পুলিশ সুত্র। তবে চাকরিচ্যুত এবং ডোপ টেস্ট করা পুলিশ সদস্য কারো নাম-পরিচয় জানায়নি সংশ্লিষ্টরা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, জেলায় ১ হাজার ৬ শ পুলিশ সদস্য রয়েছেন। এর মধ্যে অনেকেই মাদকাসক্ত হয়ে পড়ছেন যার কারণে এদের মধ্যে কারো আচরণ সন্দেহজনক হলেই ডোপ টেস্ট করা হচ্ছে।

পুলিশ সুপার হাসিবুল আলম বিষয়টি নিশ্চিত করে জানান, মাদকমুক্ত পুলিশ বাহিনী গড়ার অংশ হিসেবে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ডোপ টেস্টে পজিটিভ হওয়ায় জেলা পুলিশের এক সদস্যকে জুন মাসে চাকরিচ্যুত করা হয় এবং সম্প্রতি সন্দেহভাজন আরেক পুলিশ সদস্যের ডোপ টেস্ট করা হচ্ছে। তিনি আরো বলেন, পুলিশ সদস্যের আচরণ-চলাফেরা সন্দেহজনক হলেই তার ডোপ টেস্ট করা হবে। টেস্ট পজিটিভ হলে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করাসহ চাকরিচ্যুত করা হবে।

ডেপুটি সিভিল সার্জন ডা. নুরে জান্নাত জানান, পুলিশ বিভাগ থেকে কোনো সদস্যের ডোপ টেস্ট করার জন্য আবেদন করা হলে বোর্ড গঠন করে দেওয়া হয়। তারা যাচাই-বাছাই ও পরীক্ষা শেষে রিপোর্ট দিলে তা পুলিশ বিভাগে পাঠিয়ে দেওয়া হয়। গত ২৫ নভেম্বর তিন পুলিশ সদস্যেও ডোপ টেস্টের জন্য আবেদন করা হয়েছে বলেও জানান তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা