kalerkantho

মঙ্গলবার । ১২ মাঘ ১৪২৭। ২৬ জানুয়ারি ২০২১। ১২ জমাদিউস সানি ১৪৪২

পশ্চিম রেলের প্রধান হিসাব অধিকর্তা জানালেন

পার্বতীপুরে হবে দেশের প্রথম ডিজিটাল রেলওয়ে পে অফিস

আবদুল কাদির, পার্বতীপুর (দিনাজপুর)   

২৬ নভেম্বর, ২০২০ ১৯:০৬ | পড়া যাবে ২ মিনিটে



পার্বতীপুরে হবে দেশের প্রথম ডিজিটাল রেলওয়ে পে অফিস

তথ্য-প্রযুক্তির উন্নয়নের অংশ হিসেবে বাংলাদেশ রেলওয়ের পশ্চিম জোনের বৃহৎ রেলওয়ে জংশন পার্বতীপুরে দেশের প্রথম ডিজিটাল রেলওয়ে পে অফিসে রূপান্তর করা হবে বলে জানিয়েছেন রেলওয়ের পশ্চিম জোনের অর্থ উপদেষ্টা ও প্রধান হিসাব অধিকর্তা জামশেদ মিনহাজ রহমান। তিনি আজ বৃহস্পতিবার দুপুরে পার্বতীপুর রেলওয়ে পে-অফিসে স্থানীয় গণমাধ্যমকর্মী ও পেনশন হোল্ডার নেতৃবৃন্দকে নিয়ে আয়োজিত ভার্চুয়াল মিটিংয়ে এ কথা জানান।

পার্বতীপুর রেলওয়ে কেন্দ্রীয় লোকোমোটিভ কারখানার (কেলোকা) বিভাগীয় অর্থ উপদেষ্টা ও হিসাবরক্ষণ কর্মকর্তা মো. গোলাম আজমের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময়সভা সঞ্চালন করেন বিভাগীয় অর্থ উপদেষ্টা ও হিসাবরক্ষণ কর্মকর্তা (সৈয়দপুর) প্রদীপ কুমার দত্ত। অর্থ উপদেষ্টা ও প্রধান হিসাব অধিকর্তা রাজশাহীর প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ উপদেষ্টা ও প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা (অর্থ) মো. কামাল ইউসুফ ও সহকারী হিসাব রক্ষন কর্মকর্তা (অর্থ ও পেনশন) আনোয়ার জাহিদ।

মতবিনিময়সভায় দৈনিক কালের কণ্ঠসহ বিভিন্ন জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। আগামী ১ ডিসেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত পার্বতীপুর রেলওয়ে পে-অফিসের আওতায় পেনশনারদের ফিজিক্যাল ভেরিফিকেশন করা হবে বলে জানিয়েছেন হিসাব বিভাগের কর্মকর্তারা।

উল্লেখ্য, সম্পতি দৈনিক কালের কণ্ঠ পত্রিকায় পার্বতীপুর পে-অফিসের অনিয়ম দুর্নীতির ৩টি প্রতিবেদন প্রকাশিত হয়। কর্তৃপক্ষ এ ঘটনায় পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করেন। গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন জমা হওয়ার পরে ডিপিএম মো. মোস্তাফিুজর রহমান ও পে সহকারী মো. কামাল হোসেনের বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়। এর মধ্যে অভিযুক্তদ্বয় আত্মসাত করা ৪ লাখ ৮৭ হাজার টাকা ফেরত দিয়েছেন বলে কালের কণ্ঠকে জানানো হয়। 

মন্তব্য



সাতদিনের সেরা