kalerkantho

মঙ্গলবার । ১২ মাঘ ১৪২৭। ২৬ জানুয়ারি ২০২১। ১২ জমাদিউস সানি ১৪৪২

রাজশাহীতে ঋত্বিকসহ চারজনের বাড়ি সংরক্ষণ করবে সরকার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী    

২৬ নভেম্বর, ২০২০ ১৮:৫৩ | পড়া যাবে ১ মিনিটে



রাজশাহীতে ঋত্বিকসহ চারজনের বাড়ি সংরক্ষণ করবে সরকার

রাজশাহীতে থাকা চলচ্চিত্রকার ঋত্বিক কুমার ঘটক, প্রখ্যাত ইতিহাসবিদ অক্ষয় কুমার মৈত্রেয়, স্যার যদুনাথ সরকার এবং কবি রজনীকান্ত সেনের বাড়ি সরকার সংরক্ষণ করবে। এমন তথা জানিয়েছেন সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু। তিনি আজ বৃহস্পতিবার রাজশাহী সার্কিট হাউসের সম্মেলন কক্ষে সাংস্কৃতিকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে এ তথ্য জানান।

মতবিনিময়সভায় প্রতিমন্ত্রী বলেন, রাজশাহীর সাংস্কৃতিক ব্যক্তিত্ব ঋত্বিক কুমার ঘটক, অক্ষয় কুমার মৈত্রেয়, কবি রজনীকান্ত সেন ও স্যার যদুনাথ সরকারের বাড়ির সংরক্ষণ খুবই গুরুত্বপূর্ণ। এ বাড়িগুলো যেন দ্রুত সংরক্ষণের ব্যবস্থা করা হয়, সে জন্য সংস্কৃতি মন্ত্রণালয়ের পক্ষ থেকে পদক্ষেপ নেওয়া হবে।

মতবিনিময়সভায় রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য প্রফেসর ডা. মনসুর রহমান, ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটির সভাপতি ডা. এফ এম এ জাহিদ, সাধারণ সম্পাদক মাহমুদ হোসেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের জেলার সাধারণ সম্পাদক দিলীপ কুমার ঘোষ, গ্রুপ থিয়েটার ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য কামারুল্লাহ সরকার, বাংলাদেশ যাত্রা ফেডারেশন জেলার সভাপতি গোলাম মোর্শেদ, রাজশাহী আবৃত্তি চর্চা কেন্দ্রের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা