kalerkantho

মঙ্গলবার । ১২ মাঘ ১৪২৭। ২৬ জানুয়ারি ২০২১। ১২ জমাদিউস সানি ১৪৪২

পদ্মা সেতু এখন আর স্বপ্ন নয়, বাস্তব : প্রাণিসম্পদমন্ত্রী

স্বরূপকাঠি (পিরোজপুর) প্রতিনিধি   

২৬ নভেম্বর, ২০২০ ১৬:৫৯ | পড়া যাবে ৩ মিনিটে



পদ্মা সেতু এখন আর স্বপ্ন নয়, বাস্তব : প্রাণিসম্পদমন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বর্তমান সরকার দক্ষিণাঞ্চলসহ সারা দেশে যোগাযোগের একটা নেটওয়ার্ক গড়ে তুলছে। জাতির জনকের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় যোগাযোগের এ মেলবন্ধন সৃষ্টি হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে পিরোজপুরের নেছারাবাদে (স্বরূপকাঠি) জুলুহার বাজার দুর্গাকাঠি-লক্ষ্মণকাঠি সড়কের উদ্বোধন শেষে দুর্গাকাঠি এস জি এস মাধ্যমিক বিদ্যালয় মাঠে আয়োজিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, পদ্মা সেতু এখন আর স্বপ্ন নয়,পদ্মা সেতু এখন বাস্তবে রূপ নিচ্ছে। অপ্রতিরোধ্য বাংলাদেশ বিনির্মাণে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের বিকল্প নেই। তাঁর সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ববাসীর কাছে অনুকরণীয় একটি দেশ হিসেবে পরিণত হয়েছে।

তিনি এ সময় করোনার সেকেন্ড ওয়েভ সম্পর্কে জনগণকে পুনরায় সচেতন করে দিয়ে মাস্ক ব্যবহারের ওপর গুরুত্ব আরোপ করেন এবং সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোশারেফ হোসেনের সভাপতিত্বে সুধী সমাবেশে বক্তব্য দেন সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক এস এম ফুয়াদ, সাবেক উপজেলা চেয়ারম্যান এস এম মুইদুল ইসলাম, ইউপি চেয়ারম্যান মো. সবুর তালুকদার প্রমুখ।

মন্ত্রী দুপুরে প্রধান অতিথি হিসেবে সরকারি স্বরূপকাঠি পাইলট মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে আয়োজিত বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, তথ্য-প্রযুক্তিনির্ভর রাষ্ট্রব্যবস্থা বিনির্মাণে বিশ্বে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বাংলাদেশকে বিজ্ঞান ও প্রযুক্তিনির্ভর রাষ্ট্রে পরিণত করার জন্য প্রাণান্ত প্রচেষ্টা চালাচ্ছেন। অনেকেই শুরুতে উপলব্ধি করতে না পারলেও এখন শুধু উপলব্ধিই নয়, নিজেদের প্রয়োজন মেটাচ্ছেন। বিজ্ঞান ও প্রযুক্তির কল্যাণে পৃথিবী এখন হাতের মুঠোয়। বিশ্ব এখন গ্লোবাল ভিলেজ তথা একটি গ্রামে পরিণত হয়েছে। এ ক্ষেত্রে বাংলাদেশের বিস্ময়কর অগ্রগতির জন্য যাকে প্রশংসা করতে হয়, কৃতজ্ঞতা জানাতে হয়, তিনি আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রান্তিক চাষিদের মাঝে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে মন্ত্রী বলেন, কৃষি উৎপাদন বাড়াতে কৃষককে সব সুযোগ-সুবিধা দিয়ে দেশের কৃষিব্যবস্থাকে একটা বৈপ্লবিক পরিবর্তনের মধ্য দিয়ে এগিয়ে নেওয়ার জন্য সরকার কাজ করছে। শেখ হাসিনার দৃঢ় পদক্ষেপের কারণে দেশের কোথাও এখন সার-কীটনাশকের সমস্যা নেই। কৃষিকে যান্ত্রিকীকরণের পরিকল্পনা নিয়ে শেখ হাসিনা সরকার কাজ করে চলেছে। প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত কৃষকদের পুনর্বাসনের আওতায় প্রণোদনা দেওয়া হচ্ছে।

এ সময় রাসায়নিক সারের পরিবর্তে জৈব সার ব্যবহারে কৃষকদের উদ্বুদ্ধ করেন মন্ত্রী। সভা শেষে মন্ত্রী প্রান্তিক চাষিদের মাঝে সার ও বীজ বিতরণ করেন। বিকেলে কুড়িয়ানা-বানারীপাড়া জিসি সড়ক উদ্বোধন করেন।

এ সময় পিরোজপুরের এলজিইডির নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন রায়, নেছারাবাদ-কাউখালী সার্কেলের সিনিয়র এএসপি মো. রিয়াজ হোসেন, উপজেলা এলজিইডি প্রকৌশলী মির আলী শাকির, যুবলীগের কেন্দ্রীয় সংসদের সদস্য মো. কামরুজ্জামান খান শামিম, পৌর মেয়র গোলাম কবির, উপজেলা যুবলীগ নেতা শহিদুল ইসলাম রিপন প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা