kalerkantho

মঙ্গলবার । ১২ মাঘ ১৪২৭। ২৬ জানুয়ারি ২০২১। ১২ জমাদিউস সানি ১৪৪২

সিলেটের বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান

'সরকারের নানা উন্নয়ন কাজে প্রশাসনকে জনপ্রতিনিধিদের সহযোগিতা করতে হবে'

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি   

২৬ নভেম্বর, ২০২০ ১৬:০১ | পড়া যাবে ২ মিনিটে



'সরকারের নানা উন্নয়ন কাজে প্রশাসনকে জনপ্রতিনিধিদের সহযোগিতা করতে হবে'

সিলেটের বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান বলেছেন, যাদের ঘর নেই জমি নেই সরকার তাদের ঘর করে দিচ্ছেন। সরকারের নানা উন্নয়ন কাজে প্রশাসনকে জনপ্রতিনিধিদের সহযোগিতা করতে হবে।

তিনি বলেন, সিলেট বিভাগের লোকজন কৃষি কাজ করতে অনীহা দেখায়। এ এলাকার বেশির ভাগ লোক বিদেশ থাকায় অনেক ফসলি জমি পতিত থাকে। মানুষজন মনে করে, শিক্ষিত হলেই কৃষি কাজ ছেড়ে দিতে হবে। কৃষি পেশাকে স্মার্ট করতে হবে।

বৃহস্পতিবার দুপুরে চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশের সভাপতিত্বে চুনারুঘাট উপজেলা পরিষদ হল রুমে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের অর্থায়নে ক্ষুদ্র নৃ-গেষ্ঠীর মধ্যে ঘরের চাবি বিতরণসহ বিশেষ প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল ইসলাম, হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তারেক জাকারিয়া, হবিগঞ্জ জেলা কৃষি অফিসের উপপরিচালক তমিজ উদ্দিন, চুনারুঘাটের সহকারী কমিশনার (ভূমি) মিলটন চন্দ্র পাল, পৌর মেয়র নাজিম উদ্দিন সামসু, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা খাতুন, উপজেলা শিক্ষা কর্মকর্তা মাসুদ রানা।

মো. মশিউর রহমান বলেন, দেশে দৃশ্যমান উন্নয়ন হয়েছে। তার মধ্যে কৃষি উল্লেখযোগ্য। খাদ্যে কোনো সংকট নেই। মিঠা পানির মাছ উৎপাদনে বাংলাদেশ বিশ্বের তৃতীয়। এর বেশির ভাগ মাছ সিলেটের নদী ও হাওর থেকে আহরণ হয়। গৃহহীন ভূমিহীন মানুষের জন্য দেওয়া মাননীয় প্রধানমন্ত্রীর অনুদান শতভাগ স্বচ্ছতার সঙ্গে কাজে লাগাতে হবে। সবাই মিলে আমরা একটি সুন্দর চুনারুঘাট গড়ব। তবেই মুজিববর্ষ সার্থক হবে।

মন্তব্য



সাতদিনের সেরা