kalerkantho

শনিবার । ৯ মাঘ ১৪২৭। ২৩ জানুয়ারি ২০২১। ৯ জমাদিউস সানি ১৪৪২

সরকারি হাসপাতালের চিকিৎসা সামগ্রী চুরি, বিক্রি করতে গিয়ে কর্মচারি আটক

ঠাকুরগাঁও প্রতিনিধি    

২৬ নভেম্বর, ২০২০ ১০:১০ | পড়া যাবে ২ মিনিটে



সরকারি হাসপাতালের চিকিৎসা সামগ্রী চুরি, বিক্রি করতে গিয়ে কর্মচারি আটক

আটককৃত রুহুল আমীন, ইনসেটে জব্দকৃত ওষুধপত্র

ঠাকুরগাঁও সরকারি হাসপাতলের চিকিৎসা সামগ্রী চুরি করে বিক্রি করতে গিয়ে মালামালসহ হাতেনাতে আটক হয়েছেন রুহুল আমীন নামে হাসপাতালের এক কর্মচারি।

গতকাল বুধবার (২৫ নভেম্বর) দিবাগত রাতে জেলা প্রশাসনের কর্মকর্তা ও গোয়েন্দা সংস্থার যৌথ অভিযানে শহরের বন্ধন ডায়াগনস্টিক সেন্টারের সামনে থেকে তাকে আটক করা হয়। আটক রুহুল আমীন ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের হেলথ এডুকেটর তৃতীয় শ্রেণী কর্মচারি পদে কর্মরত ছিলেন।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সদর হাসপাতাল এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এসময় আটককৃত ব্যক্তির কাছ থেকে আধুনিক সদর হাসপাতলের চিকিৎসা সামগ্রী হিসেবে ৯৭ পিস স্যালাইন সিরিঞ্জ, ৩৯৫ পিস হ্যান্ড গ্লাভস ও ১৩ পিস ব্যান্ডেজ রোল জব্দ করা হয়, যার বাজার মূল্য প্রায় ২৭ হাজার টাকা।

আটকের সময় স্থানীয়রা অভিযোগ করেন, সদর হাসপাতালে চিকিৎসা নিতে গিয়ে বেশিরভাগ ওষুধ ও চিকিৎসা সামগ্রী কিনতে হয় বাইরে থেকে। অথচ সরকারি কর্মচারিরা তা বাইরে বিক্রি করছেন। তাদের ধারণা এর সাথে হাসপাতালের কর্মকর্তারাও জড়িত আছেন। অবিলম্বে আটককৃত ব্যক্তির মাধ্যমে তা উদঘাটনের দাবি জানিয়ে বাকিদেরও আইনের আওতায় আনার দাবি জানান তারা। অভিযানে সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসারসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত কুমার সাহা জানান, বিষয়টি নিয়ে আরো তদন্ত করা হবে। আটককৃত ব্যক্তির বিরুদ্ধে সদর থানায় নিয়মিত মামলা করার নির্দেশ দেয়া হয়েছে। 

সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. রকিবুল আলম জানান, সরকারি চিকিৎসা সামগ্রী কীভাবে হাসপাতাল থেকে চুরি হলো তা খতিয়ে দেখা হবে। এর সাথে কেউ জড়িত আছে কি না তাও তদন্ত করার পাশাপাশি আটককৃত ব্যক্তির বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থাসহ মামলা করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা