kalerkantho

বুধবার । ১৩ মাঘ ১৪২৭। ২৭ জানুয়ারি ২০২১। ১৩ জমাদিউস সানি ১৪৪২

কয়েলের আগুনে পুড়ে 'কয়লা' হলো খামারির ৫ গরু!

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি   

২৫ নভেম্বর, ২০২০ ১৩:১৮ | পড়া যাবে ২ মিনিটে



কয়েলের আগুনে পুড়ে 'কয়লা' হলো খামারির ৫ গরু!

বগুড়ার শাজাহানপুরে মশার কয়েল থেকে সৃষ্ট আগুনে পুড়ে মোহসিন আলী নামের এক খামারির পাঁচটি গরু মারা গেছে। অপর একটি গরু মৃত্যুর সঙ্গে লড়ছে। মঙ্গলবার (২৪ নভেম্বর) রাতে উপজেলার মাদলা ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

মোহসিন আলী উপজেলার রামচন্দ্রপুর গ্রামের মৃত মন্তেজার রহমানের ছেলে। খবর পেয়ে থানা পুলিশ ও উপজেলার পরিষদের চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ক্ষতিগ্রস্ত খামারি মোহসিন আলী জানান, তিনি নিজ বাড়িতে পাঁচটি বিদেশি জাতের গাভি ও একটি বাছুর পালন করছেন। গাভীর দুধ বিক্রি করে তাঁর সংসার চলে। প্রতিদিনের মতো সন্ধ্যার দিকে তিনি গোয়ালে মশার কয়েল জ্বালিয়ে দেন। গোয়ালঘরে পাটখড়ি ছিল। রাতে ৮টার দিকে হঠাৎ করে গোয়ালঘরে দাউদাউ করে আগুন জ্বলে ওঠে। কিছু বুঝে ওঠার আগেই গোয়ালে থাকা ছয়টি গরু আগুনে পুড়ে যায়। ঘটনাস্থলেই পাঁটি গরু পুড়ে মারা যায়। অপর একটি গরু এখনো বেঁচে আছে। তবে বাঁচার সম্ভাবনা কম। এতে করে তাঁর ছয় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু জানান, খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্ত খামারির খোঁজখবর নেওয়ার পাশাপাশি তাঁকে আর্থিক সহায়তার আশ্বাস দেওয়া হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা