kalerkantho

শনিবার। ২ মাঘ ১৪২৭। ১৬ জানুয়ারি ২০২১। ২ জমাদিউস সানি ১৪৪২

নোয়াখালী জেলা রোভারের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত

নোবিপ্রবি প্রতিনিধি   

২৫ নভেম্বর, ২০২০ ১০:০৮ | পড়া যাবে ২ মিনিটে



নোয়াখালী জেলা রোভারের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত

নোয়াখালী জেলা রোভারের ত্রি-বার্ষিক কাউন্সিল গতকাল মঙ্গলবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় নোয়াখালী  জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ স্কাউটস নোয়াখালী জেলা রোভারের সভাপতি এবং জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম। কাউন্সিল সভায় নোয়াখালী জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি কলেজ, পলিটেকনিক ইন্সটিটিউট, মুক্তদলসহ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক তথা রোভার স্কাউট লিডার, গ্রুপ সভাপতি, জেলা রোভার  ও জেলা স্কাউটসের নেতা, বাংলাদেশ স্কাউটসের প্রতিনিধি এবং আমন্ত্রিত অতিথিরা অংশ নেন।

সভায় নোয়াখালী জেলার রোভারিং কার্যক্রম বেগবান করতে বিভিন্ন পদক্ষেপ নেওয়াসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম, জেলা রোভার সম্পাদক এ কে এম আব্দুল জলিল, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের গ্রুপ সম্পাদক সৈয়দ মো. সিয়াম প্রমুখ।

সভায় আগামী তিন বছরের জন্য বাংলাদেশ স্কাউটস নোয়াখালী জেলা রোভারের নেতৃত্ব প্রদানের লক্ষ্যে ১৩ সদস্য বিশিষ্ট নির্বাহী কমিটি গঠন  করা হয়, যেখানে কমিশনার হিসাবে চৌমুহনী সরকারি এসএ কলেজের অধ্যক্ষ মো. আবুল বাশারের নাম সুপারিশ করা হয়। নির্বাচন প্রক্রিয়ায় সৈকত সরকারি কলেজের রোভার স্কাউট লিডার সম্পাদক এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের গ্রুপ সম্পাদক সৈয়দ মো. সিয়াম রোভার স্কাউট লিডার প্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়েছেন। এছাড়াও নোয়াখালীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষদের মধ্য থেকে ৫ জন সহ সভাপতি, ২ জন গ্রুপ সভাপতি প্রতিনিধি, রোভার লিডারদের মধ্য থেকে ১ জন কোষাধ্যক্ষ, ১ জন যুগ্ম সম্পাদক এবং আরও ১ জন রোভার লিডার প্রতিনিধি নির্বাচিত হয়েছেন। 

উল্লেখ্য, জেলা প্রশাসক, নোয়াখালী পদাধিকারবলে জেলা রোভারের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করে থাকেন।

মন্তব্য



সাতদিনের সেরা