kalerkantho

বৃহস্পতিবার । ১৪ মাঘ ১৪২৭। ২৮ জানুয়ারি ২০২১। ১৪ জমাদিউস সানি ১৪৪২

চাল আত্মসাতের দায়ে কুষ্টিয়ায় ইউপি চেয়ারম্যান কারাগারে

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া    

২৫ নভেম্বর, ২০২০ ০০:১৩ | পড়া যাবে ২ মিনিটে



চাল আত্মসাতের দায়ে কুষ্টিয়ায় ইউপি চেয়ারম্যান কারাগারে

প্রতীকী ছবি

কুষ্টিয়ার দৌলতপুরে ভুয়া ভিজিডি কার্ডের মাধ্যমে চাল আত্মসাতের দায়ে জামিরুল ইসলাম বাবু নামের এক ইউপি চেয়ারম্যানকে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল আদালতের বিচারক এনামুল হকের আদালতে জামিন আবেদন চাইলে বিচারক তাঁর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জামিরুল ইসলাম বাবু কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার রিফাইয়েতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। এর আগে ভুক্তভোগী এক নারীর পক্ষে তাঁর ভাই মুন্না গত ১৭ নভেম্বর চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবুর বিরুদ্ধে আদালতে অভিযোগ দিলে এই আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে এজাহারভুক্ত করার জন্য দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছিলেন।

আদালত সূত্র জানা যায়, দৌলতপুর উপজেলার রিফাইয়েতপুর ইউপি চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবু ওই ইউনিয়নের বাসিন্দা রুবিনা খাতুনের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ব্যবহার করে তার (রুবিনা) নামে একটি ভিজিডি কার্ড তৈরি করেন। ওই চেয়ারম্যান রুবিনার ভিজিডি কার্ডের বিপরীতে ২০১৯-২০ অর্থবছরে বরাদ্দ হওয়া সরকারি চাল নিয়মতি আত্মসাৎ করেন। 

কিন্তু রুবিনা এ ব্যাপারে কিছুই জানতেন না। সম্প্রতি বিষয়টি জানাজানি হলে রুবিনা মহিলাবিষয়ক কর্মকর্তার কার্যালয়ে গিয়ে জানতে পারেন, তাঁর নামে ২০১৯-২০ অর্থবছরের ভিজিডি কার্ড রয়েছে। সেই কার্ডে নিয়মিত চাল উত্তোলন হয়ে আসছে।

মন্তব্য



সাতদিনের সেরা