kalerkantho

বৃহস্পতিবার । ১৪ মাঘ ১৪২৭। ২৮ জানুয়ারি ২০২১। ১৪ জমাদিউস সানি ১৪৪২

শীবগঞ্জে পর্যটন মোটেলের যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক   

২৪ নভেম্বর, ২০২০ ২১:৫২ | পড়া যাবে ২ মিনিটে



শীবগঞ্জে পর্যটন মোটেলের যাত্রা শুরু

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের (বিপিসি) উদ্যোগে নির্মিত ‘পর্যটন মোটেল সোনামসজিদ’ চালু হয়েছে। প্রায় ৯ কোটি টাকা ব্যয়ে নির্মিত তিন তলাবিশিষ্ট মোটেলে পর্যটকদের জন্য ১২টি শীততাপ নিয়ন্ত্রিত কক্ষ, ৬টি সাধারণ কক্ষ, ৫০ আসনবিশিষ্ট ১টি ডরমেটরি, ৫০ আসনবিশিষ্ট ১টি রেস্টুরেন্ট ও কার পার্কিংসহ নানা সুবিধা আছে। 

আমের রাজধানী চাপাইনবাবগঞ্জ ভ্রমণে বিভিন্ন প্রাকৃতিক সৌন্দর্য ও পুরাকীর্তি দেখতে আসা দেশি-বিদেশি পর্যটকদের জন্য এটি নির্মাণ করা হয়েছে। নতুন এই মোটেলটিসহ পর্যটন কর্পোরেশনের সারা দেশে মোটেলের সংখ্যা দাঁড়াল ৪৭টি। 

মঙ্গলবার ভিডিও কনফারেন্সিংয়র মাধ্যমে মোটেলটির উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। বিপিসির চেয়ারম্যান রাম চন্দ্র দাস-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ড. সামিল উদ্দিন আহমেদ শিমুল, সংরক্ষিত আসনের সংসদ সদস্য মোসা. ফেরদৌসী ইসলাম জেসি, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক, সাবেক সচিব জিল্লার রহমান, চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার এ এইচ এম আব্দুর রকিব।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, দেশের পর্যটন শিল্পের গুণগত পরিবর্তন আনতে প্রধানমন্ত্রীর নির্দেশ অনুসারে কাজ করছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। বর্তমান সরকার বাংলাদেশের সকল পর্যটন আকর্ষণীয় এলাকায় দেশি-বিদেশি পর্যটকদের জন্য আবাসন, আহার, প্যাকেজ ট্যুর, পরিবহন ও যোগাযোগসহ সুবিধা প্রবর্তনের উদ্যোগ নেওয়া হয়েছে। এর ধারাবাহিকতায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের উদ্যোগে এই মোটেল নির্মাণ করা হয়েছে।  

প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, জাতির পিতার হাতে গড়া পর্যটন কর্পোরেশন সারা দেশে এরই মধ্যে আটশর বেশি পর্যটন আকর্ষণীয় এলাকা চিহ্নিত করেছে। পর্যটকদের ভ্রমণ স্বাচ্ছন্দ্যময় করতে আমরা এই সমস্ত এলাকায় পর্যাক্রমে সকল ধরনের পর্যটন সুবিধাদি নির্মাণ করব।

মন্তব্য



সাতদিনের সেরা