kalerkantho

রবিবার। ৩ মাঘ ১৪২৭। ১৭ জানুয়ারি ২০২১। ৩ জমাদিউস সানি ১৪৪২

এক দফা দাবিতে বেরোবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

বেরোবি প্রতিনিধি   

২৪ নভেম্বর, ২০২০ ২০:০৯ | পড়া যাবে ২ মিনিটে



এক দফা দাবিতে বেরোবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাসে মহাসড়ক থেকে অবরোধ তুলে নিয়েছেন রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থীরা। করোনাভাইরাস পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে পরীক্ষা নেওয়ার দাবিতে এ আন্দোলন শুরু করেন তারা। প্রশাসন আশ্বাস দিয়েছে, আজকালের মধ্যেই ইউজিসিকে চিঠি দিয়ে পরীক্ষা নেওয়ার ব্যাপারে জানাবেন তারা।

এ আশ্বাসে আন্দোলন স্থগিত করেছেন শিক্ষার্থীরা। তারা বলেন, আগামী দুই দিনের মধ্যে সিদ্ধান্ত না জানালে আরো কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবেন। এ সময় প্রশাসনের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় মুখপাত্র তাবিউর রহমান প্রধান এবং সহকারী দুজন প্রক্টর তাদের সঙ্গে দেখা করেন।

তাবিউর রহমান প্রধান বলেন, শিক্ষার্থীরা তাদের যৌক্তিক দাবী নিয়ে আন্দোলনে নেমেছিল। আমরা প্রশাসন থেকে আশ্বাস দিয়েছি ইউজিসিকে এ বিষয়ে চিঠি পাঠাব। সেখান থেকে পরীক্ষা নেওয়ার অনুমতি দিলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

এর আগে মঙ্গলবার (২৪ নভেম্বর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর ফটকের সামনে পার্কের মোড়ে মানবন্ধন করেন শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে বেলা সাড়ে ১২টায় ঢাকা-কুড়িগ্রাম-লালমনিরহাট মহাসড়ক অবরোধ করেন তারা। পরীক্ষার দাবিতে মানববন্ধনে বাংলা, ইংরেজি, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, পদার্থ, রসায়ন ও ইইইসহ বিভিন্ন বিভাগের প্রায় কয়েক শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

মানবন্ধনের সঞ্চালক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মাহমুদ মিলন বলেন, যখন স্বাস্থ্যবিধি মেনে দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয় অনলাইনে ক্লাস-পরীক্ষা নিচ্ছেন সে সময় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে এ ব্যাপারে কোনো উদ্যোগ নাই। শেষ সেমিস্টারে আটকে থাকা পরীক্ষাগুলোও নেওয়ার জন্য কোনো সিদ্ধান্তে আসতে পারছে না।

তিনি আরো বলেন, আমাদের সেই আটকে থাকা পরীক্ষাগুলো যেন স্বাস্থ্যবিধি মেনে সম্পন্ন করা হয় সেই দাবিতে আমরা মানববন্ধনে দাঁড়িয়েছি। মানববন্ধন শেষে আমরা প্রশাসনিক ভবনের সামনে কর্মসূচি পালন করব। যতক্ষণ পর্যন্ত না আমাদের কাছে প্রশাসনের পক্ষ থেকে সুস্পষ্ট কোনো আশ্বাস আসে।

মন্তব্য



সাতদিনের সেরা