kalerkantho

বৃহস্পতিবার । ১৪ মাঘ ১৪২৭। ২৮ জানুয়ারি ২০২১। ১৪ জমাদিউস সানি ১৪৪২

স্ত্রী হত্যায় স্বামীর যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা   

২৪ নভেম্বর, ২০২০ ১৯:২১ | পড়া যাবে ২ মিনিটে



স্ত্রী হত্যায় স্বামীর যাবজ্জীবন

কুমিল্লায় স্ত্রীকে হত্যার দায়ে মাসুম বিল্লাহ নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (২৪ নভেম্বর) দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩ নম্বর আমলি আদালতের বিচারক নাসরিন জাহান এ রায় দেন। একই সাথে সাজাপ্রাপ্ত আসামিকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুই মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী ও অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আমিনুল ইসলাম।

সাজাপ্রাপ্ত আসামি মাসুম বিল্লাহ কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার নোয়াপাড়া গ্রামের মৃত আবদুল মান্নানের ছেলে। ২০১৬ সালের ২০ এপ্রিল মাসুম তার স্ত্রী আসমা আক্তারকে হত্যা করে। নিহত আসমা চৌদ্দগ্রাম উপজেলার কাশিপুর গ্রামের আনা মিয়ার মেয়ে। পরদিন আসমার ভাই জসিম উদ্দিন বাদী হয়ে চৌদ্দগ্রাম থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার সূত্রে জানা যায়, মাসুম বিল্লাহ গোপনে আসমা আক্তারকে বিয়ে করেন। বিষয়টি তাদের দুই পরিবারের কেউ জানতেন না। বিয়ের বছরখানেক পর মেয়েটি অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। এরপর বাড়িতে তুলে নেওয়ার জন্য মেয়ে ছেলেকে চাপ দেয়। এ নিয়ে তাদের মধ্যে কথাকাটাকাটি হয়। পরবর্তীতে মেয়ের বাড়ির পাশের একটি শিমক্ষেতে গিয়ে আসমাকে ডেকে নেয় মাসুম। সেখানে তাদের মাঝে আবারও কথাকাটাকাটি ও হাতাহাতি হয়। একপর্যায়ে মেয়েটির গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধে হত্যার পর পালিয়ে যায় মাসুম। হত্যাকাণ্ডের পরদিন আসমার বড় ভাই জসিম উদ্দিন বাদী হয়ে ২০১৬ সালের ২১ এপ্রিল কুমিল্লা চৌদ্দগ্রাম থানায় একটি মামলা করেন। মঙ্গলবার এ মামলায় রায় দেন আদালত।

মন্তব্য



সাতদিনের সেরা