kalerkantho

বুধবার। ৬ মাঘ ১৪২৭। ২০ জানুয়ারি ২০২১। ৬ জমাদিউস সানি ১৪৪২

ধান কাটা হারভেস্টরে পেট্রল দিয়ে আগুন!

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি   

২৪ নভেম্বর, ২০২০ ১৭:৫০ | পড়া যাবে ২ মিনিটে



ধান কাটা হারভেস্টরে পেট্রল দিয়ে আগুন!

নেত্রকোনার কেন্দুয়ায় আমন ধান কাটার ভরা মৌসুমে প্রায় ৩০ লাখ টাকা দামের ধান কাটার 'কম্বাইন্ড হারভেস্টর' রাতের আঁধারে আগুন দেওয়ার অভিযোগ ওঠেছে। এতে যন্ত্রটির ব্যাপক ক্ষতি হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার দল্পা ইউনিয়নের জল্লী গ্রামে। এ ঘটনায় যন্ত্রটির মালিক দেওয়ান শহীদ সোমবার রাতে থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

ক্ষতিগ্রস্ত মালিকসহ সংশ্লিষ্ট একাধিক ব্যক্তি জানায়, নওগাঁ জেলার কোমাইগাড়ী দেওয়ানপাড়া এলাকার বাসিন্দা ও অবসরপ্রাপ্ত সার্জেন্ট মো. দেওয়ান শহীদ গত বছর সরকারের দেওয়া অর্ধেক ভর্তুকিতে যন্ত্রটি কেনেন। গত ২০ নভেম্বর দিনভর ধান কাটা ও মাড়াই শেষে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে যন্ত্রটি গ্রামের রিপনদের বাড়ির আঙিনায় রাখা হয়। পরে ওইদিন গভীর রাতে কে বা কারা ধান কাটা ‘কম্বাইন্ড হারভেস্টর’ যন্ত্রটিতে পেট্রল ঢেলে আগুন দেয়। 

বিষয়টি টের পেয়ে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এতে যন্ত্রটির প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি মালিকের।

এ ঘটনায় হারভেস্টরের মালিক দেওয়ান শহীদ সোমবার রাতে কেন্দুয়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। মঙ্গলবার সকালে থানা-পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহ্ নেওয়াজ জানান, এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) হয়েছে। বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে ঊর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। তদন্ত সাপেক্ষে  প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা