kalerkantho

মঙ্গলবার। ৫ মাঘ ১৪২৭। ১৯ জানুয়ারি ২০২১। ৫ জমাদিউস সানি ১৪৪২

চবির ৩৭৫০ শিক্ষার্থী পাচ্ছে ইউজিসির 'স্মার্টফোন লোন'

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২৪ নভেম্বর, ২০২০ ১৬:২৬ | পড়া যাবে ১ মিনিটে



চবির ৩৭৫০ শিক্ষার্থী পাচ্ছে ইউজিসির 'স্মার্টফোন লোন'

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অধ্যয়নরত আর্থিকভাবে অসচ্ছল ৩৭৫০ শিক্ষার্থী স্মার্টফোন কেনার জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সফট লোন পাচ্ছেন। মঙ্গলবার দুপুরে চবি উপাচার্য দপ্তরের সভা কক্ষে অনুষ্ঠিত সফট লোন অনুমোদন কমিটির প্রথম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। অনলাইন ক্লাসে নিরবিচ্ছিনভাবে অংশগ্রহণ করানোর জন্য সংশ্লিষ্ট শিক্ষার্থীদের আবেদনের ভিত্তিতে এ ধরনের লোনের উদ্যোগ নিয়েছে ইউজিসি ও বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সভাপতিত্বে সভায় কমিটির যুগ্ম আহ্বায়ক চবি ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. রাশেদ মোস্তফা, সদস্য ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের সভাপতি ড. সুলতান আহমেদ, সোহরাওয়ার্দী হলের প্রভোস্ট মাইনুল হাসান চৌধুরী, ভারপ্রাপ্ত হিসাব নিয়ামক মো. ফরিদুল আলম চৌধুরী, ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক চৌধুরী আমীর মোহাম্মদ মুছা এবং গঠিত কমিটির সদস্যসচিব এস এম আকবর হোসাইনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

সভায় বিস্তারিত আলোচনার পর ইউজিসি অনুমোদিত ৩৭৫০ জন শিক্ষার্থীকে এই লোন দেওয়ার বিষয়ে গঠিত কমিটি যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে দ্রুত লোন প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেন। এ সম্পর্কে বিস্তারিত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানা যাবে।

মন্তব্য



সাতদিনের সেরা