kalerkantho

মঙ্গলবার । ১২ মাঘ ১৪২৭। ২৬ জানুয়ারি ২০২১। ১২ জমাদিউস সানি ১৪৪২

বেলকুচিতে আহত অবস্থায় সাড়ে ১০ ফুট অজগর সাপ উদ্ধার

সিরাজগঞ্জ প্রতিনিধি   

২৪ নভেম্বর, ২০২০ ০৪:৩১ | পড়া যাবে ২ মিনিটে



বেলকুচিতে আহত অবস্থায় সাড়ে ১০ ফুট অজগর সাপ উদ্ধার

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার দুর্গম সোহাগপুরে যমুনার চর থেকে আহত অবস্থায় একটি বিশাল আকারের অজগর সাপ উদ্ধার করা হয়েছে। সাড়ে ১০ ফুট দৈর্ঘ্যর এই অজগর সাপটি উদ্ধারের পর তা বন বিভাগের কাছে হস্তান্তর করেছে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন দা বার্ড সেফটি হাউসের সদস্যরা। সোমবার দুপুরে মাথায় আঘাত পাওয়া এ অজগর সাপটি নিজেদের হেফাজতে নেয় সদর উপজেলা বন বিভাগ। সাপটিকে চিকিৎসার জন্য রাজশাহী বন্যপ্রাণী সংরক্ষণ বিভাগে পাঠানো হয়েছে।

দি বার্ড সেফটি হাউসের চেয়ারম্যান মামুন বিশ্বাস বলেন, রবিবার সোহাগপুর যমুনার চরে জমির মধ্য একটি অজগর সাপ দেখতে পান এলাকাবাসী। বিশাল আকৃতির অজগর সাপ দেখে স্থানীয় কিছু মানুষ ভয় পেয়ে সাপটির মাথায় টেটা দিয়ে আঘাত করে গুরুতর আহত করে। বিষয়টি  জানতে পেরে স্থানীয়দের মোবাইল ফোনে বন্যপ্রাণী আইন বিষয়ে জানিয়ে তাদেরকে সতর্ক করা হয় এবং সাপটিকে না মেরে তাদের হেফাজতে রাখার জন্য অনুরোধ করা হয়।

পরে সকালে ঘটনাস্থলে গিয়ে আহত অবস্থায় সাপটি উদ্ধার করে নিজেদের হেফাজতে নেয় দি বার্ড সেফটি হাউস। দুপুরের দিকে অজগর সাপটি সিরাজগঞ্জ সামাজিক বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়। সিরাজগঞ্জ সামাজিক বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা ঋষিকেশ চন্দ্র রায় জানান, আমরা সাপটিকে নিজেদের হেফাজতে নিয়েছি, এটির মাথায় মারাত্মক আঘাত রয়েছে। সাপটি বেশি আঘাতপ্রাপ্ত হওয়ায় উপযুক্ত চিকিৎসা ও পরিচর্যার জন্য রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগে পাঠানো হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা