kalerkantho

মঙ্গলবার। ৫ মাঘ ১৪২৭। ১৯ জানুয়ারি ২০২১। ৫ জমাদিউস সানি ১৪৪২

থানায় থানায় এসপির 'ডিজিটাল চোখ'

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি   

২৩ নভেম্বর, ২০২০ ১৯:০৮ | পড়া যাবে ২ মিনিটে



থানায় থানায় এসপির 'ডিজিটাল চোখ'

মৌলভীবাজারের সব থানায় পুলিশের সেবা নিশ্চিত করতে আইপি ক্যামেরা সংযোজন করার মাধ্যমে ডিজিটাল পর্যবেক্ষণের আওতায় এনে 'এসপির ডিজিটাল চোখ' কার্যক্রম শুরু হয়েছে। প্রতিটি থানায় সিসি ক্যামেরা সংযোগের মাধ্যমে পুলিশের কার্যক্রম তদারক করবেন মৌলভীবাজার জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ। ভিডিও কনফারেন্সের মাধ্যমে রবিবার দুপুরে 'ডিজিটাল চোখ' শুভ উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ।

জেলা পুলিশ সূত্রে জানা যায়, স্বচ্ছতা, দুর্নীতিমুক্ত ও জবাবদিহিতামূলক পুলিশি সেবা নিশ্চিত করতে থানা, পুলিশ লাইনস, পুলিশ অফিসসহ শহর এলাকার গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থানে মোট ১২১টি আইপি ক্যামেরা সংযোজন করা হয়েছে। যার নাম দেওয়া হয়েছে 'ডিজিটাল আই'। প্রতিটি থানার প্রবেশ ও বের হওয়ার পথ, দায়িত্বরত কর্মকর্তার কক্ষ, হাজতখানা এলাকায় মোট ৩৫টি 'ডিজিটাল আই' আইপি ক্যামেরা সংযোজন করা হয়েছে।

মৌলভীবাজার জেলা পুলিশের একটি প্রশিক্ষিত দল ও পুলিশ সুপার এ কার্যক্রম তদারক করবেন। জেলা নিয়ন্ত্রণ কক্ষ থেকে ২৪ ঘণ্টা আইপি ক্যামেরার ওপর 'রাউন্ড দ্য ক্লক' পদ্ধতিতে তীক্ষ্ণ দৃষ্টি রাখা হবে এবং পর্যবেক্ষণ করা হবে। কোথাও কাজে দীর্ঘসূত্রতা হচ্ছে কি না, থানায় আসা লোকজন ভালো ব্যবহার পাচ্ছে কি না, কোনো ধরনের অনিয়ম হচ্ছে কি না তা জেলা পুলিশের নিয়ন্ত্রণকক্ষ থেকে পর্যবেক্ষণ করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা