kalerkantho

সোমবার । ১১ মাঘ ১৪২৭। ২৫ জানুয়ারি ২০২১। ১১ জমাদিউস সানি ১৪৪২

বদলগাছীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড, শীতের তীব্রতা বৃদ্ধি

বদলগাছী-মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি   

২৩ নভেম্বর, ২০২০ ১৬:৩০ | পড়া যাবে ২ মিনিটে



বদলগাছীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড, শীতের তীব্রতা বৃদ্ধি

সারা দেশের মধ্যে নওগাঁর বদলগাছীতে সর্বনিম্ন ১০ দশমিক ৩ ডিগ্রি তাপমাত্রা নেমে আসায় শীতের তীব্রতা বৃদ্ধি পেয়েছে।  বদলগাছীসহ আশপাশের জেলা উপজেলায় ১৪-১৫ দিন থেকে দিনের বেলা প্রচণ্ড রোদ ও গরম হলেও সকাল-সন্ধ্যা শীত শীত অনুভূতি হয়। গত কয়েক দিন থেকে শীতের মাত্রা বাড়তে থাকে এবং রাতে ও সকালে হালকা কুয়াশা পড়ে। শীত নেমে আশায় গ্রাম-গঞ্জের মানুষ শীতের গরম কাপড় পরিধান করছে। প্রায় ঘরে ঘরে লেপ-কাঁথা বের করেছে।

গত রবিবার বিকাল থেকেই শীতের তীব্রতা হঠাৎ বেড়ে যায়। সোমবার সকাল ৬ টায় নওগাঁর বদলগাছী আবহাওয়া অফিস দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা ১০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করে নওগাঁ জেলার বদলগাছীতে। দিনের বেলা রোদের তাপমাত্রা বেড়ে গেলেও শীতের তীব্রতা কমেনি। সারাদিন ঠাণ্ডা আবহাওয়া বিকালে শীতের তীব্রতা আরো বৃদ্ধি পায়। 

এলাকায় শীতের তীব্রতা বেড়ে গেলেও এখনও সরকারিভাবে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়নি। বদলগাছী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু তাহির জানায়, গত রাত থেকে হঠাৎ করে শীতের তীব্রতা বেড়ে যায়। সরকারিভাবে এখনো শীতবস্ত্র বরাদ্দ আসেনি। আসলেই যথাসময়ে শীতার্তদের মাঝে তা বিতরণ করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা