kalerkantho

রবিবার । ১০ মাঘ ১৪২৭। ২৪ জানুয়ারি ২০২১। ১০ জমাদিউস সানি ১৪৪২

মাস্ক না পরায় ৬১ জনকে জরিমানা

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি    

২৩ নভেম্বর, ২০২০ ০৯:০৯ | পড়া যাবে ২ মিনিটে



মাস্ক না পরায় ৬১ জনকে জরিমানা

ছবি: কাহালুতে মাস্ক না পরায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাছুদুর রহমান।

বগুড়ার নন্দীগ্রাম ও কাহালু উপজেলায় মাস্ক না পরায় ৬১ ব্যক্তিকে ১২ হাজার ৪৫০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (২৩ নভেম্বর) সকালে কাহালু উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

রবিবার বিকালে নন্দীগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মোছা. শারমিন আখতার ও কাহালু উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুদুর রহমান পৃথক দু’টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

জানা গেছে, বিকালে নন্দীগ্রাম পৌর শহরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে স্বাস্থবিধি অমান্য করে মাস্ক ব্যবহার না করায় ১৪ জনকে ৪ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. শারমিন আখতার। এর আগে তিনি গত বৃহস্পতিবার উপজেলা পরিষদের সামনে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতে ২০ জনকে ৩ হাজার ৩০০ টাকা জরিমানা করেন।

এদিকে রবিবার সন্ধ্যায় কাহালু উপজেলার জামগ্রাম ও মালঞ্চা বাজারে মাস্ক ছাড়া অযথা বাইরে ঘোরাঘুরি করার দায়ে ১২ জনকে ২ হাজার ২০০ টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাছুদুর রহমান। এর আগে তিনি গত বুধবার অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতে ১৫ জনকে ২ হাজার ৯৫০ টাকা জরিমানা করেন।

কাহালু উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাছুদুর রহমান জানান, সরকার ঘরের বাইরে মাস্ক পরা বাধ্যতামূলক করলেও নানা অজুহাতে অনেকে মাস্ক ব্যবহার করছেন না। করোনার সংক্রমণ এড়াতে আমাদের প্রত্যেকের মাস্ক পরা উচিত। সরকারী নির্দেশনা অনুযায়ী করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে অভিযান আব্যহত থাকবে। তাই ঘরের বাইরে সবার মাস্ক পরা নিশ্চিত করতে এই অভিযান চলছে। পরবর্তীতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য



সাতদিনের সেরা