kalerkantho

মঙ্গলবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৭। ১ ডিসেম্বর ২০২০। ১৫ রবিউস সানি ১৪৪২

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে

নরসিংদী জেলা আওয়ামী লীগের নতুন নেতৃত্বের সাংগঠনিক কার্যক্রম শুরু

নরসিংদী প্রতিনিধি   

২২ নভেম্বর, ২০২০ ১৯:৩৯ | পড়া যাবে ৩ মিনিটে



নরসিংদী জেলা আওয়ামী লীগের নতুন নেতৃত্বের সাংগঠনিক কার্যক্রম শুরু

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে আনুষ্ঠানিকভাবে সংগঠনের কার্যক্রম শুরু করেছে নরসিংদী জেলা আওয়ামী লীগের সদ্য দায়িত্বপ্রাপ্ত ভারপ্রাপ্ত সভাপতি জি এম তালেব হোসেন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পীরজাদা কাজী মো. আলী। আজ রবিবার দুপুরে রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এ শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় তাদের নতুন নেতৃত্বকে সাদুবাদ জানিয়ে জেলা ও সকল উপজেলা আওয়ামী লীগের সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

গত ১৯ নভেম্বর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সংগঠনের গঠনতন্ত্রের বিধিমোতাবেক নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজরুল ইসলাম হীরু এমপি ও সাধারণ সম্পাদক আবদুল মতিন ভূইয়াকে নিজ নিজ স্বীয় পদ থেকে অব্যাহতি দেয়। একই বিজ্ঞপ্তিতে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে জ্যেষ্ঠ সহসভাপতি জি এম তালেব হোসেন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক পীরজাদা কাজী মো. আলীকে দায়িত্ব দেওয়া হয়।

জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা জানান, ২০১৫ সালের ১৪ জানুয়ারি নরসিংদী জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে মোহাম্মদ নজরুল ইসলাম হীরুকে সভাপতি ও প্রবীণ রাজনীতিবিদ আবদুল মতিন ভূইয়াকে দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। পরবর্তীতে সভাপতির বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, তৃণমূল নেতাকর্মীদের অবমূল্যায়ন ও দুর্ব্যবহার এবং দলে আত্মীয়করণ, স্বজনপ্রীতির অভিযোগ ওঠে। এসর কারণে সভাপতি ও সাধারণ সম্পাদকের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি হলে সাংগঠনিক কার্যক্রম স্থবির হয়ে পড়ে। পরবর্তীতে একে অন্যের বিরুদ্ধে প্রকাশ্যে সমালোচনা করেন। যাতে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। যার কারণে দলের সাংগঠনিক গতিশীলতা ফিরিয়ে আনতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সভাপতি ও সাধারণ সম্পাদককে অব্যাহতি দিয়েছে।

এরই ধারাবাহিকতায় নতুন দায়িত্বপ্রাপ্ত ভারপ্রাপ্ত সভাপতি জি এম তালেব হোসেন ও সাধারণ সম্পাদক পীরজাদা কাজী মো.  আলীর নেতৃত্বে স্থানীয় সাংসদ, উপজেলা চেয়ারম্যান, মেয়রসহ জেলা ও উপজেলার সকল আওয়ামী লীগ সভাপতি সাধারণ সম্পাদকসহ জ্যেষ্ঠ নেতারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

এ সময় উপস্থিত ছিলেন নরসিংদী-২ আসনের সাংসদ আনোয়ারুল আশরাফ খান দিলীপ, নরসিংদী-৩ আসনের সাংসদ জহিরুল হক ভূঞা মোহন, সংরক্ষিত আসনের সাংসদ তামান্না নুসরাত বুবলী, আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এ বি এম রিয়াজুল কবীর কাউছার, নরসিংদী পৌর মেয়র ও শহর আওয়ামী লীগের সভাপতি মো. কামরুজ্জামান কামরুল, মনোহরদী পৌরসভার মেয়র আমিনুর রশীদ সুজন প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা