kalerkantho

মঙ্গলবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৭। ১ ডিসেম্বর ২০২০। ১৫ রবিউস সানি ১৪৪২

আন্তবিশ্ববিদ্যালয় কুইজ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন পাবিপ্রবির শুভ্র

খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২২ নভেম্বর, ২০২০ ১৬:০৫ | পড়া যাবে ২ মিনিটে



আন্তবিশ্ববিদ্যালয় কুইজ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন পাবিপ্রবির শুভ্র

রোটার‌্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটি আয়োজিত আন্তবিশ্ববিদ্যালয় কুইজ প্রতিযোগিতা 'থার্স্ট অপটিমিস্ট' এ চ্যাম্পিয়ন হয়েছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শুভ্র হাসান। ফাইনালে তিনি বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) প্রতিযোগীদের পেছনে ফেলে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন। গতকাল শনিবার সন্ধ্যা সাড়ে ৬টা থেকে সাড়ে ৮টা জুমের মাধ্যমে ফেসবুক লাইভে এ কুইজ প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়।

তিন দিনব্যাপী এ প্রতিযোগিতার সমাপনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের নাম ঘোষণা করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। তিনি রোটার‌্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটির বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করে ভবিষ্যতে তাদেরকে আরো সৃজনশীল কাজ করার আহ্বান জানান।

চ্যাম্পিয়ন ছাড়াও প্রতিযোগিতায় ফাস্ট রানারআপ হয়েছেন বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. রবিউল মোল্লা, সেকেন্ড রানারআপ ইসলামী বিশ্ববিদ্যালয়ের আখতার হোসেন আজাদ, চতুর্থ হয়েছেন বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ওমর শরীফ সরকার এবং পঞ্চম হয়েছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাহরিয়ার ইসলাম।

মেহেদী হাসান বাপ্পি ও সাদিয়া তাবাস্সুমের সঞ্চালনার সমাপনী পর্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. আনিসুর রহমান, এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের অধ্যাপক ড. মো. মাতিউল ইসলাম এবং পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী প্রধান মো. আকতার হোসেন। অনুষ্ঠানের উদ্বোধন করেন রোটার‌্যাক্ট ডিস্ট্রিক্ট ৩২৮১-এর ডিস্ট্রিক্ট রোটার‌্যাক্ট রিপ্রেজেনটেটিভ কাউসার আহমেদ রুবেল।

এ ছাড়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আন্তবিশ্ববিদ্যালয় কুইজ প্রতিযোগিতার আয়োজন কমিটির চেয়ারম্যান মেহজাবিন হোসেন বন্ধন এবং সভাপতিত্ব করেন রোটার‌্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটির সভাপতি তেহসিন আশরাফ প্রত্যয়।

উল্লেখ্য, বাংলাদেশের ৫০ পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে মোট ৩৭৯৬ জন শিক্ষার্থী এ প্রতিযোগিতার অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন করে। এ ছাড়া বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৭৫টি সংগঠন ইভেন্ট পার্টনার এবং ৫০ জন ক্যাম্পাস অ্যাম্বাসেডর এ প্রতিযোগিতা আয়োজনের সঙ্গে যুক্ত ছিলেন। এই প্রতিযোগিতার প্রথম ও দ্বিতীয় রাউন্ড গুগল ফর্মের মাধ্যমে যথাক্রমে ১৯ ও ২০ নভেম্বর অনুষ্ঠিত হয় এবং তৃতীয় ও ফাইনাল রাউন্ড জুমের মাধ্যমে ফেসবুকে লাইভে অনুষ্ঠিত হয়।

মন্তব্য



সাতদিনের সেরা