kalerkantho

রবিবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৭। ২৯ নভেম্বর ২০২০। ১৩ রবিউস সানি ১৪৪২

দুই ভাইয়ের জালে দুই বাঘাইড়

বাঘা (রাজশাহী) প্রতিনিধি   

২১ নভেম্বর, ২০২০ ২১:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



দুই ভাইয়ের জালে দুই বাঘাইড়

রাজশাহীর বাঘায় জেলের জালে ধরা পড়েছে ৩৪ কেজি ওজনের দুটি বাঘাইড় মাছ। উপজেলার মীরগঞ্জ পদ্মা নদী এলাকায় শনিবার সকাল সাড়ে ৫টার দিকে মাছ দুটি ধরা পড়ে। উপজেলার মীরগঞ্জ ভানুকর গ্রামের দুই ভাই আনার মন্ডল ও আফজাল মন্ডলের জালে ধরা পড়ে এই মাছ।

জানা যায়, উপজেলার মীরগঞ্জ ভানুকর গ্রামের রয়েজ মন্ডলের ছেলে আনার মন্ডল ও আফজাল মন্ডল জাল দিয়ে দুই ভাই দুটি নৌকা নিয়ে পদ্মা নদীতে মাছ ধরছিলেন। এ সময় আনার মন্ডলের জালে ১৭ কেজি ও তার ছোট ভাই আফজাল মন্ডলের জালে ১৫ কেজি মাঘাইড় মাছ ধরা পড়ে। পরে মাছ দুটি বিক্রয়ের জন্য মীরগঞ্জ বাজারে নেওয়া হয়। এ সময় মাছ দুট দেখার জন্য উৎসুক জনতার ভিড় জমাতে থাকে। মাছ দুটি ৮০০ টাকা কেজি দরে কেটে বিক্রি করা হয়। যার মূল্য ২৭ হাজার ২০০ টাকা।

জেলে আনার মন্ডল জানান, দীর্ঘদিন থেকে পদ্মা নদীতে জাল দিয়ে মাছ ধরি। হটাৎ আমার জালে বড় একটি মাছটি ধরা পড়ে। পরে জানতে পারি ছোট ভাই আফজালের জালেও আরেকটি মাছ ধরা পড়েছে। তবে মাছ দুটি স্থানীয় মীরগঞ্জ বাজারে নিয়ে গেলে সাবাই মিলে ৮০০ টাকা কেজি দরে বিক্রি করেছি। এর আগেও এ ধরনের মাছ পেয়েছি।

বাঘা উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম জানান, জেনেছি পদ্মা নদীতে এবার বড় বড় বাঘাইড় মাছ ধরা পড়ছে। জেলেরা এ জাতীয় মাছগুলো অন্য মাছের চেয়ে বেশি দামেও বিক্রি করছে।

মন্তব্য



সাতদিনের সেরা