kalerkantho

বুধবার । ৯ আষাঢ় ১৪২৮। ২৩ জুন ২০২১। ১১ জিলকদ ১৪৪২

আপন ছোট ভাইকে গুলি করার অভিযোগ মেয়র রিপনের বিরুদ্ধে

রামগড়(খাগড়াছড়ি) প্রতিনিধি   

১৬ নভেম্বর, ২০২০ ১২:২৫ | পড়া যাবে ২ মিনিটে



আপন ছোট ভাইকে গুলি করার অভিযোগ মেয়র রিপনের বিরুদ্ধে

ছবি: মেয়রের গুলিতে আহত ছোট ভাই কাজী শাহরিয়ার।

পারিবারিক বিরোধকে কেন্দ্র করে ভাইদের মধ্যে হাতাহাতির ঘটনায় আপন ছোট ভাইকে গুলি করার অভিযোগ উঠেছে খাগড়াছড়ির রামগড় পৌরসভার মেয়র কাজী শাহাজান রিপনের বিরুদ্ধে।

‌রবিবার (১৫ নভেম্বর) রাত ৯টার দিকে তাঁদের নিজ বাড়িতে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ সহোদর কাজী শাহরিয়ার ইসলাম সাহেদকে আহত অবস্থায় উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ সময় তাঁদের আরেক ভাই জিয়াউল হক শিপনও মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী তাঁদের আরেক ভাই কাজী সাইফুল ইসলাম শিমুল জানান, দীর্ঘদিন ধরে অন্যায়ভাবে পারিবারিক সম্পত্তি দখল এবং টাকা আত্মসাতের কারণে মেয়র কাজী রিপনের সঙ্গে তাঁর অপর ভাইদের দ্বন্দ্ব চলে আসছিল। যার পরিপ্রেক্ষিতে এ ঘটনা ঘটে। ওই রাতে বাড়ির সীমানায় প্রবেশের মুহুর্তেই মেয়র কাজী শাহজাহান রিপন এবং তাঁদের অপর ভাই জিয়াউল হক শিপন কাজী সাহেদকে কিল, ঘুষি মেরে মাটিতে ফেলে দেন। একপর্যায়ে কাজী শাহজাহান রিপন ক্ষিপ্ত হয়ে তাঁর পায়ে একাধিক গুলি করেন। এতে তিনি অজ্ঞান হয়ে পড়লে স্থানীয়রা তাঁকে উদ্ধার করে রামগড় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। প্রাথমিক চিকিৎসার পর তাঁকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শামসুজ্জামান জানান, 'পৌর মেয়র কাজী রিপন এবং তাঁর ভাইদের মধ্যে পৈতৃক সম্পত্তি নিয়ে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলছে। পারিবারিক দ্বন্দ্বের জের ধরে ভাইদের মধ্যে এই  ঘটনা ঘটে থাকতে পারে। গুলিবিদ্ধ হয়ে একজন আহত এবং অন্যজনের মাথায় আঘাত পাওয়ার খবর শুনেছি। তবে এ নিয়ে থানায় এখন পর্যন্ত কোনো পক্ষই অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে তদন্তের মাধ্যমে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।'



সাতদিনের সেরা