kalerkantho

সোমবার । ১৫ অগ্রহায়ণ ১৪২৭। ৩০ নভেম্বর ২০২০। ১৪ রবিউস সানি ১৪৪২

ফতুল্লায় মসজিদে বিস্ফোরণ

সেই গফুর কারাগারে

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

১ নভেম্বর, ২০২০ ০৩:০৭ | পড়া যাবে ২ মিনিটে



সেই গফুর কারাগারে

আব্দুল গফুর মিয়া

নারায়ণগঞ্জের ফতুল্লায় মসজিদে বিস্ফোরণে ৩৪ জনের মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার মসজিদ কমিটির সভাপতি আব্দুল গফুর মিয়া ওরফে গফুর মেম্বারকে (৬২) কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল শনিবার বিকেলে তাঁকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মিল্টন হোসেনের আদালতে হাজির করে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। সে সময় আসামিপক্ষের আইনজীবী জামিনের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে কারাগারে প্রেরণের আদেশ দেন। এর আগে গত শুক্রবার রাত ১০টায় পশ্চিমতল্লা রেললাইন এলাকায় নিজ বাড়ির সামনে থেকে গফুরকে গ্রেপ্তার করে সিআইডি। 

গতকাল দুপুরে সংবাদ সম্মেলনে সিআইডির বিশেষ পুলিশ সুপার নাসির উদ্দিন বলেন, আসামি আব্দুল গফুর মিয়া ঘটনার বহু আগে থেকেই সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। এত গুরুত্বপূর্ণ ও দায়িত্ব্বশীল পদে থেকে তিনি গ্যাসলাইনের পাইপ লিকেজ থেকে মসজিদে গ্যাস জমা হওয়ার বিষয়টি জানা সত্ত্বেও মুসল্লিদের জীবনের নিরাপত্তার কথা ভাবেননি। মসজিদে বিদ্যুতের অবৈধ সংযোগ ব্যবহার করেছেন। মসজিদ কমিটির অবহেলার কারণে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। 

এই ঘটনায় আগেও তিতাসের আটজন, ডিপিডিসির একজন এবং স্থানীয় দুজন বৈদ্যুতিক মিস্ত্রিকে আটক করেছিল সিআইডি। এখন তাঁরা জামিনে আছেন।

উল্লেখ্য, গত ৪ সেপ্টেম্বর রাতে এশার নামাজ চলাকালে বিদ্যুতের শর্ট সার্কিট ও গ্যাসের পাইপের লিকেজ থেকে জমা গ্যাসে বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণে ৩৭ জন মুসল্লি দগ্ধ হন। ঢাকার শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তাঁদের মধ্যে এখন পর্যন্ত ৩৪ জনের মৃত্যু হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা