kalerkantho

বুধবার । ১০ অগ্রহায়ণ ১৪২৭। ২৫ নভেম্বর ২০২০। ৯ রবিউস সানি ১৪৪২

ট্রেনযাত্রীদের নিরাপত্তার দায়িত্ব রেলওয়ে পুলিশের : এসপি শাহাব উদ্দিন

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি   

৩১ অক্টোবর, ২০২০ ২২:০৮ | পড়া যাবে ২ মিনিটে



ট্রেনযাত্রীদের নিরাপত্তার দায়িত্ব রেলওয়ে পুলিশের : এসপি শাহাব উদ্দিন

বাংলাদেশ রেলওয়ের ট্রেনযাত্রীদের জানমালের নিরাপত্তা প্রদানের দায়িত্ব রেলওয়ে পুলিশের। তাই নিরাপদে ট্রেন ভ্রমণে যাত্রীদের সার্বিক সেবা প্রদানে আরো আন্তরিক হতে নির্দেশ দিয়েছেন রেলওয়ে পাকশী বিভাগীয় পুলিশ সুপার মো. শাহাব উদ্দিন।

আজ শনিবার সকালে 'মুজির বর্ষের মূলমন্ত্র- কমিউনিটি পুলিশিং সর্বত্র' এই প্রতিপাদ্যকে সামনে রেখে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ প্রধান অতিথি হিসেবে বক্তব্যকালে তিনি এসব কথ্যা বলেন।

ঈশ্বরদী রেলওয়ে পুলিশিং কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আওয়ামী লীগ নেতা আসাদুর রহমান বিরুর সভাপতিত্বে ঈশ্বরদী জংসন স্টেশনে আয়োজিত শোভাযাত্রা ও আলোচনা সভায় রেলওয়ে এসপি আরো বলেন, ২০০৭ সাল থেকে বেঙ্গল থানাগুলোতে পুলিশিং ডে পালিত হয়ে আসছে। আর রেলওয়ে পুলিশ, হাইওয়ে পুলিশ ও ইন্ড্রাট্রিয়াল পুলিশ বিগত তিন বছর যাবৎ পুলিশিং ডে পালন করছেন। প্রতি বছর অক্টোবর মাসের শেষ শনিবার দিবসটি পালিত হয়। কিন্তু অতি দুঃখের বিষয় অপরাধ দমনে পুলিশ ও জনতা একত্রে কাজ করার জন্য কমিউনিটি পুলিশিং চালু করলেও অপরাধ দমনে কমিটি কিংবা জনসাধারণের নিকট থেকে প্রয়োজনীয় তথ্য পাওয়া যাচ্ছে না। তাই কমিউনিটি পুলিশিংকে আরো গতিশীল হতে হবে। একই সঙ্গে রেলযাত্রীদের আমার দায়ক ভ্রমণে তাঁদের জানমালের নিরাপত্তা প্রদানে রেলওয়ে পুলিশকে আরো আন্তরিক ও সজাগ হওয়ার নির্দেশ দেন এই পুলিশ কর্মকর্তা।

সভায় অন্যান্যদের মধ্যে সম্মানীত অতিথি হিসেবে বাংলাদেশ রেলওয়ে পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) ব্যবস্থাপক সাহিদুর রহমান, বিশেষ অতিথি হিসাবে ঈশ্বরদী উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুস সালাম খাঁন, পৌর কাউন্সিলর কামাল আশরাফী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর জহুরুল হক পুনো, ঈশ্বরদী কলেজের সাবেক ভিপি মুরাদ আলী মালিথা, রেলওয়ের অতিরিক্ত পুলিশ সুপার মজনুর রহমান, শ্রমিকলীগ ঈশ্বরদী শাখার সভাপতি রফিকুল ইসলাম স্বপন, সাধারন সম্পাদক আসলাম উদ্দীন খাঁন বক্তব্য দেন।

আলোচনাসভায় ও শোভাযাত্রায় পাকশী রেলওয়ে পুলিশ সুপার কার্যালয়, ঈশ্বরদী জিআরপি থানা ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যসহ বিভিন্ন শ্রেণির জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা