kalerkantho

সোমবার । ১৫ অগ্রহায়ণ ১৪২৭। ৩০ নভেম্বর ২০২০। ১৪ রবিউস সানি ১৪৪২

তিন চিকিৎসককে শোকজ

হাসপাতাল ফাঁকা রেখে সহকর্মীর বিয়েতে চিকিৎসকরা!

আমতলী (বরগুনা) প্রতিনিধি   

৩১ অক্টোবর, ২০২০ ২০:০৩ | পড়া যাবে ২ মিনিটে



হাসপাতাল ফাঁকা রেখে সহকর্মীর বিয়েতে চিকিৎসকরা!

কর্তৃপক্ষের নিকট থেকে ছুটি না নিয়ে কর্মস্থল ত্যাগ করে সহকর্মী চিকিৎসকের বিয়েতে যাওয়ায় তিন চিকিৎসককে শোকজ করা হয়েছে। বরগুনার তালতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তিন চিকিৎসককে এ শোকজ নোটিশ পাঠানো হয়েছে। আজ তাদেরকে শোকজ করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শংকর প্রসাদ অধিকারী। আগামী তিন কার্যদিবসের মধ্যে শোকজের জবাব দিতে নির্দেশ দেওয়া হয়েছে। 

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, তালতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক আছেন পাঁচজন। এর মধ্যে দুইজন পূজার ছুটিতে আছেন দুই চিকিৎসক। বাকী তিন চিকিৎসক হাসপাতালে দায়িত্ব পালন করছেন। 

গত বৃহস্পতিবার আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক সহকর্মী সুমন খন্দকারের (পূজার ছুটিতে থাকা) বিয়ের অনুষ্ঠান ছিল বিভাগীয় শহর বরিশালে। কিন্তু যথাযথ কর্তৃপক্ষের কাছ থেকে ছুটি না নিয়ে হাসপাতাল খালি রেখে চিকিৎসক ফাইজুর রহমান, লায়লা লাভিন ও সাইদি হাসান সহকর্মীর বিয়ের অনুষ্ঠানে যোগ দেন। এ কারণে ওই সময় জরুরি বিভাগ ও বহির্বিভাগ বন্ধ থাকে। এ সময় হাসপাতালে আসা শতাধিক রোগী চিকিৎসা সেবা না পেয়ে ফিরে গেছেন বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।

চিকিৎসক লায়লা লাভিন মুঠোফোনে বলেন, বৃহস্পতিবার দুপুর দুইটা পর্যন্ত দায়িত্ব পালন করে সহকর্মীর বিয়েতে গিয়েছিলাম। শোকজের কথা শুনেছি তবে এখনো হাতে কাগজ পাইনি।

আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শংকর প্রসাদ অধিকারী বলেন, হাসপাতালের দায়িত্ব পালনে অবহেলার কারণে আজ তালতলী হাসপাতালের তিন চিকিৎসককে শোকজ করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা