kalerkantho

শুক্রবার। ১৯ অগ্রহায়ণ ১৪২৭। ৪ ডিসেম্বর ২০২০। ১৮ রবিউস সানি ১৪৪২

অস্ত্র ও গুলিসহ ইউপি সদস্য আটক, স্বজনরা বলছেন সাজানো

বেনাপোল (যশোর) প্রতিনিধি    

৩১ অক্টোবর, ২০২০ ১০:৪৪ | পড়া যাবে ৩ মিনিটে



অস্ত্র ও গুলিসহ ইউপি সদস্য আটক, স্বজনরা বলছেন সাজানো

যশোরের বেনাপোল পোর্ট থানার পুটখালী সীমান্ত এলাকা থেকে গতকাল শুক্রবার (৩০ অক্টোবর) দুপুরে বেশ কয়েকটি আগ্নেয়াস্ত্র, ৪৯ রাউন্ড গুলি ও ১৯টি ম্যাগাজিনসহ হাবিব বিশ্বাস (৩৮) নামের এক ইউপি সদস্যকে আটক করা হয়েছে বলে দাবি করেছে র‍্যাব।

তবে আটক হাবিবের স্বজনরা বলছেন তাঁদের বাড়িতে কোনো অস্ত্র পাওয়া যায়নি, অস্ত্র উদ্ধারের বিষয়টি সাজানো।

আটক হাবিব বিশ্বাস পুটখালী গ্রামের কোরবান বিশ্বাসের ছেলে ও পুটখালী ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ডের সদস্য।

যশোর র‍্যাব-৬ এর কম্পানি কমান্ডার এম সরোয়ার হুসাইনের ভাষ্যমতে, অবৈধভাবে ভারত সীমান্ত অতিক্রম করে একটি অস্ত্র চোরাকারবারি দল পুটখালী ইউপি সদস্য হাবিব বিশ্বাসের বাড়িতে বিপুল পরিমাণ অস্ত্রের চালান মজুদ করে রেখেছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে হাবিব বিশ্বাসের বাড়িতে অভিযান চালানো হয়। এসময় তাঁকে আটক করা হয়। পরে তাঁর স্বীকারোক্তি মোতাবেক ঘরের ভেতর থেকে ৯টি নাইন এমএম পিস্তল, ৪৯ রাউন্ড গুলি ও ১৯টি ম্যাগাজিন উদ্ধার করা হয়। তিনি দীর্ঘদিন ধরে অস্ত্র ব্যবসার সঙ্গে জড়িত।

হাবিব বিশ্বাসকে অস্ত্র, গুলি ও ম্যাগাজিনসহ বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান তিনি।

তবে আটক হাবিব মেম্বারের ভাই মাহবুব ও ভাবি রূপালী বেগম বলেন, শুক্রবার দিবাগত রাত আনুমানিক পৌনে ২টার দিকে বাড়ির প্রধান ফটকের তালা ভেঙে একদল লোক র‍্যাব  পরিচয়ে তাঁদের বাড়িতে  প্রবেশ করে। বাড়িতে ঢোকার আগে তারা বাড়ির সিসি ক্যামেরার তার কেটে ফেলেন। এরপর আমার ভাইয়ের ঘরের তালা ভেঙে তাঁর ঘরসহ সকল ঘর তল্লাশি করেন। চলে যাওয়ার সময় র‍্যাব সদস্যরা একটি সাদা কাগজ দিয়ে বলেন, আপনারা স্বাক্ষর করেন আমরা কোনো  মালামাল আপনারদের বাড়িতে পাইনি। এর কিছুক্ষণ পর আবার তারা বাড়িতে প্রবেশ করে একটি বালতি উঠানে রেখে বলেন অস্ত্র পাওয়া গেছে। সেখানে নাকি ওইসব পিস্তল, ম্যাগাজিন ও গুলি ছিল। আমাদের বাড়িতে ব্যবহারের জন্য দা ছাড়া অন্য কোনো অস্ত্র ছিল না। আমাদের গ্রামের কিছু লোক শত্উতামুলক এ কাজ করেছে।  শার্শার কন্যাদাহ গ্রামের ভুট্টো নামের একজন ঘরজামাই লোক থাকেন আমাদের পাশের বাড়িতে। তিনি ও তার সাঙ্গপাঙ্গরা এসব কাজ শত্রুতামূলক করতে পারে।

মাহবুব ও রূপালী বেগম আরো বলেন, হাবিব আজ প্রায় দুই বছর গ্রামের লোকের শত্রুতার জন্য বাড়িছাড়া। শুনেছি তাকে যশোর থেকে আটক করা হয়েছে। রাতে তাকে র‍্যাব সদস্যরা বাড়িতে এনেছে কি-না জানতে চাইলে তারা বলেন  আমরা হাবিবকে দেখিনি। তবে তারা বলেন, যে সিসি ক্যামেরা আছে তার ডিভাইস র‍্যাব সদস্যরা নিয়ে গেছেন। 

মন্তব্য



সাতদিনের সেরা