kalerkantho

বুধবার । ১০ অগ্রহায়ণ ১৪২৭। ২৫ নভেম্বর ২০২০। ৯ রবিউস সানি ১৪৪২

তিন বছর ধরে বিনা ভাড়ায় সরকারি গেস্ট হাউজে সিবিএ নেতার ছেলে!

মাহবুব আলম, ছাতক প্রতিনিধি   

৩১ অক্টোবর, ২০২০ ০১:১০ | পড়া যাবে ২ মিনিটে



তিন বছর ধরে বিনা ভাড়ায় সরকারি গেস্ট হাউজে সিবিএ নেতার ছেলে!

প্রায় তিন বছর ধরে ভাড়া ছাড়াই বিসিআইসি’র নিয়ন্ত্রণাধীন দেশের প্রথম রাষ্ট্রয়াত্ত্ব সিমেন্ট উৎপাদনকারী প্রতিষ্ঠান ছাতক সিমেন্ট কম্পানির গেস্ট হাউজে বাস করে আসছেন সিবিএ নেতা আব্দুল কুদ্দুসের ছেলে ফারুক আহমদ।

নিয়মানুযায়ী সাধারণ জনগণকে ওই সরকারি অতিথি ভবনে থাকতে হলে প্রকারভেদে ৭০০-১০০০ টাকা পর্যন্ত এবং বিসিআইসির কর্মকর্তা/কর্মচারীদের ক্ষেত্রে ৩০০-৫০০ টাকা ভাড়া নেওয়ার কথা।

কিন্তু সিবিএ নেতার ছেলে হওয়ার সুবাদে প্রভাব খাটিয়ে সিমেন্ট কম্পানিটির সিলেটস্থ গেস্ট হাউজে বসবাস করে আসছেন ফারুক আহমদ।

নাম প্রকাশে অনিচ্ছুক সিমেন্ট কারখানার একাধিক শ্রমিক জানান, ২০১৭ সাল থেকেই কোনো ধরনের ভাড়া প্রদান ছাড়াই অতিথি ভবনের ৬নং রুমে বাস করে আসছেন সিবিএ নেতার ছেলে ফারুক আহমদ। মাঝে মধ্যে বন্ধু-বান্ধব নিয়েও তিন-চারটি রুম দখল করেও সে থাকত।

বিষয়টি জানাজানি হওয়ায় উপজেলাব্যাপী ব্যাপক আলোচনা সমালোচনার সৃষ্টি হয়েছে। এছাড়া খুড়িয়ে খুড়িয়ে চলা সিমেন্ট কারখানায় নিয়মিত বিরতিতে মূল্যবান যন্ত্রাংশ চুরি, সিন্ডিকেটের মাধ্যমে উচ্চ মূল্যে নিম্নমানের যন্ত্রাংশ ক্রয়সহ সর্বোপরি কারখানার অধপতনের জন্য এই সিবিএ নেতাকেও দায়ী করেছেন এলাকার সচেতন মহল।

এ ব্যাপারে সিবিএ নেতা আব্দুল কুদ্দুস জানান, তার বিরুদ্ধে একটি মহল অপপ্রচার চালাচ্ছে।

ছাতক সিমেন্ট কারখানার কারখানার ব্যবস্থাপনা পরিচালক এ এফ এম আব্দুল বারী জানান, অতিথি ভবনে থাকার বিষয়টি আংশিক সত্য। তবে তিনি বিস্তারিত খোঁজ খবর নিয়ে ব্যবস্থা নেবেন।

মন্তব্য



সাতদিনের সেরা