kalerkantho

সোমবার । ৮ অগ্রহায়ণ ১৪২৭। ২৩ নভেম্বর ২০২০। ৭ রবিউস সানি ১৪৪২

সভাপতি আলমাজী জিন্নাহ্ , সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ হৃদয়

আট বছর পর রায়গঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন

তাড়াশ-রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি   

৩০ অক্টোবর, ২০২০ ১৭:৪২ | পড়া যাবে ২ মিনিটে



আট বছর পর রায়গঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন

নানা বিতর্ক ও টানটান উত্তেজনার মধ্য দিয়ে দীর্ঘ আট বছর পর সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার রায়গঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে আয়োজিত সম্মেলনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীতের মধ্য দিয়ে সকাল সাড়ে ১০টায় উদ্বোধন করেন প্রধান অতিথি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন।

রায়গঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাদি আলমাজী জিন্নার সভাপতিত্বে উক্ত সম্মেলনে বক্তব্য দেন কেন্দ্রীয় আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, সদস্য প্রফেসর মেরিনা জাহান (কবিতা), জেলা আওয়ামী লীগের সভাপতি ও সিরাজগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ আব্দুল লতিফ বিশ্বাস, ভারপ্রাপ্ত সাধারণ সস্পাদক ও সিরাজগঞ্জ-২ আসনের সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না, রায়গঞ্জ-তাড়াশ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ, সাবেক সংসদ সদস্য গাজী ম.ম. আমজাদ হোসেন মিলন, কেন্দ্রীয় কৃষক লীগের সহসভাপতি সাখাওয়াত হোসেন সুইট, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাড. বিমল দাশ, আবু ইউসুফ সূর্য, অ্যাড. কে এম হোসেন আলী হাসান, যুগ্ম সম্পাদক আব্দুস সামাদ, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির গ্রন্থ ও প্রকাশনা সম্পাদক মনোয়ার হোসেন বিপুলসহ অন্যরা।

এ সম্মেলনকে ঘিরে মাসব্যাপী ছিল টানটান উত্তেজনা। নতুন ও পুরাতন মুখ নিয়ে ছিল নানা আলোচনা, সেই সঙ্গে কাউন্সিলর তালিকা নিয়েও ছিল বিতর্ক।

দলীয় সূত্র জানায়, ২০১৩ সালে সর্বশেষ রায়গঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। দীর্ঘদিন সম্মেলন না হওয়ায় সাংগঠনিক কার্যক্রমও ঝিমিয়ে পড়ে। সেই সঙ্গে স্থবির হয়ে পড়ে সহযোগী সংগঠনগুলোর কার্যক্রমও। 

দুপুরে নামাজের বিরতির পর দ্বিতীয় অধিবেশনে তিনটা থেকে সাড়ে পাঁচটা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। সন্ধ্যা ৬টায় নির্বাচন কমিশন ভোটের ফলাফল ঘোষণা করে। এতে রায়গঞ্জ সভাপতি পদে উপজেলা চেয়ারম্যান অ্যাড. ইমরুল হোসেন ইমন তালুকদারকে হারিয়ে নির্বাচিত হয়েছেন আব্দুল হাদী আলমাজী জিন্নাহ ও সাধারণ সম্পাদক পদে খন্দকার শরিফুল আলম শরিফকে হারিয়ে আবুল কালাম আজাদ হৃদয় নির্বাচিত হন। 

মন্তব্য



সাতদিনের সেরা