kalerkantho

বৃহস্পতিবার । ১৮ অগ্রহায়ণ ১৪২৭। ৩ ডিসেম্বর ২০২০। ১৭ রবিউস সানি ১৪৪২

অসচ্ছল ২৫ মেধাবীকে ‘বঙ্গবন্ধু শিক্ষা বৃত্তি‘ দিল সাজেদা ফাউন্ডেশন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৩০ অক্টোবর, ২০২০ ১৭:১৭ | পড়া যাবে ২ মিনিটে



অসচ্ছল ২৫ মেধাবীকে ‘বঙ্গবন্ধু শিক্ষা বৃত্তি‘ দিল সাজেদা ফাউন্ডেশন

আর্থিকভাবে অসচ্ছল এইচএসসি ও স্নাতক শ্রেণিতে অধ্যয়নরত ২৫ জন মেধাবী শিক্ষার্থীর মাঝে ‘বঙ্গবন্ধু শিক্ষা বৃত্তি’ প্রদান করেছে সাজেদা ফাউন্ডেশন। আজ শুক্রবার সকাল ১১টায় চট্টগ্রামে স্থানীয় একটি হোটেলে একটি সংক্ষিপ্ত অনুষ্ঠানের মাধ্যমে এই বৃত্তির টাকা তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটির এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান অমলেন্দু মুখার্জি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাজেদা ফাউন্ডেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা জাহেদাফিজ্জা কবির। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাজেদা ফাউন্ডেশনের সিনিয়র পরামর্শক (ফাইন্যান্স) শিব নারায়ন কৈরী, নির্বাহী পরিচালক মো. ফয়জার রহমান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা চট্টগ্রাম অঞ্চলের সহকারী বিদ্যালয় পরিদর্শক মুহাম্মদ জাহাঙ্গীরআলম প্রমুখ। 

বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উপলক্ষে প্রতিজন শিক্ষার্থীর হাতে নগদ ১২ হাজার টাকা বৃত্তি প্রদান করা হয়।

প্রসংগত, সাজেদা ফাউন্ডেশনের চট্টগ্রাম জেলায় অবস্থিত শাখাগুলোর নিম্ন-আয়ের সদস্যদের ছেলেমেয়েদের শিক্ষার সহায়তারজন্য এই অর্থ সাহায্য করা হয়েছে। সদস্যদের মাঝে যারা দিনমজুর ও নিম্ন-আয়ের; কিন্তু ছেলে-মেয়েদের লেখাপড়ার আগ্রহ আছে এবং এইচএসসি ও স্নাতক শ্রেণিতে অধ্যয়নরত তাদের শিক্ষা-উপকরণ ক্রয় করার জন্য এই অর্থ প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি অমলেন্দু মুখার্জি বলেন, শিক্ষার সুবিধা হতে যাতে গরিব/ দিনমজুর/ নিম্ন আয়ের অভিভাবকের ছেলে-মেয়েরা যাতে বঞ্চিত না হয়, সে জন্য সব এনজিও-কে এগিয়ে আসা উচিত।

মন্তব্য



সাতদিনের সেরা