kalerkantho

সোমবার । ১৫ অগ্রহায়ণ ১৪২৭। ৩০ নভেম্বর ২০২০। ১৪ রবিউস সানি ১৪৪২

লাকসামে বৌদ্ধ বিহারে কঠিন চীবর দানোৎসব

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি   

২৯ অক্টোবর, ২০২০ ২১:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



লাকসামে বৌদ্ধ বিহারে কঠিন চীবর দানোৎসব

‘জগতের সকল প্রাণী সুখী হউক’ এ বুদ্ধ বাণীকে সামনে রেখে কুমিল্লার লাকসামে বৌদ্ধ বিহারে কঠিন চীবর দানোৎসব অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (২৯ অক্টোবর) উপজেলার কোঁয়ার ইন্দ্রধাম বৌদ্ধ বিহারে স্বাস্থ্যবিধি মেনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কর্মসূচির অংশ হিসেবে পূর্ব পুরুষের আত্মার সদগতি কামনায় জল নিবেদন করা হয়। সকাল থেকে নারী পুরুষ ও এলাকার গণ্যমান্য লোকজন বিহার প্রাঙ্গণে এসে ধর্মীয় আলোচনা মনোযোগ সহকারে শ্রবণ করেন ও পরিশেষে পঞ্চশীল প্রার্থনা করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সভাপতি উপসংঘরাজ ধর্ম রক্ষিত মহাথের, ধর্মপাল মহাথের অধ্যক্ষ কুমিল্লা কনকস্তুপ বিহার, আর্শীবাদক জিনসেন মহাথের, উপদেষ্টা, কুমিল্লা নোয়াখালী ভিক্ষু সমিতি, শ্রীমৎ প্রজ্ঞাশ্রী মহাথের, বরইগাঁও মহাবিহার কমপ্লেক্স, ধর্মদেশক প্রজ্ঞাজ্যোতি মহাথের, অধ্যক্ষ, মজলিসপুর ধর্ম্মাংকুর বিহার প্রমূখ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিহার কমিটির সভাপতি রতন সিংহ, সম্পাদক শিপন সিংহ, কোষাধ্যক্ষ শাক্যমিত্র সিংহ, সদস্য প্রবীর সিংহ দায়ক-দায়িকা, উপাসক-উপসিকা বৃন্দ।

উপসংঘরাজ ধর্ম রক্ষিত মহাথের’র অসুস্থতার জন্য কে এন সি বৌদ্ধ যুব কল্যাণ পরিষদের উদ্যোগে আর্থিক অনুদান এবং অনুষ্ঠানের সভাপতিকে ক্রেস্ট প্রদান করা হয় ও কৃতি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা