kalerkantho

শনিবার। ২০ অগ্রহায়ণ ১৪২৭। ৫ ডিসেম্বর ২০২০। ১৯ রবিউস সানি ১৪৪২

কিশোরীর কোরআন অবমাননা; বিক্ষুব্ধ জনতার পুলিশের ওপর হামলা, আগুন

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি   

২৯ অক্টোবর, ২০২০ ১৮:২৫ | পড়া যাবে ৩ মিনিটে



কিশোরীর কোরআন অবমাননা; বিক্ষুব্ধ জনতার পুলিশের ওপর হামলা, আগুন

দিনাজপুরের পার্বতীপুরে এক কলেজ ছাত্রীর পবিত্র কোরআন শরীফ অবমাননার ঘটনায় তোলপাড় সৃষ্টি হয়েছে। প্রত্যক্ষদর্শী ও নাম প্রকাশে অনিচ্ছুক সংশ্লিষ্ট এলাকার কাউন্সিলর জানান, পার্বতীপুর শহরের মোজাফ্ফর নগর মহল্যার দিলীপ রায়ের মেয়ে ও পার্বতীপুর সরকারি কলেজের উচ্চ মাধ্যমিক শ্রেণির ছাত্রী (১৭) গতকাল বুধবার সকাল সাড়ে এগারটার দিকে তার নিজ ফেসবুক একাউন্টে (স্বপ্নচারিনি), পবিত্র কোরআন অবমাননার একটি 'অশ্লীল ভঙ্গিমার' ইন্টারনেট থেকে সংগৃহীত ছবি পোস্ট দেয়। 

সংগ্রহ করা ছবিতে দেখা যায়, একটি অপরিচিত মেয়ে  মহাগ্রন্থ পবিত্র আল কোরআন শরীফ তাহার লজ্জাস্থানের দুই উরুর মাঝে রেখে ব্যঙ্গ করে বসে রয়েছে। ইন্টারনেটের এমন ছবি দিয়ে ওই কিশোরী একজন ফেসবুক ফ্রেন্ড-এর কমেন্টে পোস্ট করে। ধর্মপ্রাণ মুসলমানদের কলিজায় আঘাত হানে এ পোস্টটি। এঘটনায় শহরে হইচই পড়ে যায়। গতকাল রাত সাড়ে ১০টার দিকে কিশোরীর(১৭) পিতা দিলিপ রায় রোস্তম নগর, নতুন বাজার, পার্বতীপুর, দিনাজপুর বাড়ি থেকে পালানোর সময় পুলিশের সোর্সের তথ্যমতে পার্বতীপুর রেলওয়ে স্টেশন থেকে এ্যানড্রয়েড মোবাইল ফোনসহ তাকে গ্রেপ্তার করে এবং আজ বৃহস্পতিবার কিশোরীকে দিনাজপুর জেলা আদালতে পাঠানো হয়। 

রাতে কিশোরীকে থানায় আনার পর স্থানীয় জনগণ আসামির বিরুদ্ধে ফাঁসির স্লোগানসহ বিভিন্ন ধরনের স্লোগান দিতে দিতে রাতেই পার্বতীপুর মডেল থানার ফটকের সামনে প্রধান ফটক ঘেরাও করে। স্থানীয় জনগণ গালিগালাজ, পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে। থানার ফটক ভাঙার চেষ্টা করে এবং ফটকের সামনে আগুন লাগিয়ে দেয়। ইট-পাটকেলের আঘাতে এসআই মীর শহিদুল ইসলাম, কনস্টেবল জাহিদুল ইসলাম, আমিনুল ইসলাম,জুলফিকার আলি, গোলাম মোস্তফা ও তাহমিদুর রহমান গুরুতর আহত হন। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। তাদের মধ্যে দুইজন কনস্টেবল আমিনুল ইসলাম ও জাহিদুল ইসলামকে সরকারি হাসপাতালে ভর্তি করা হয়। 

এদিকে, কিশোরীকে ডিজিটাল নিরাপত্তা আইনে ২৫/২৮/৩১এর ধারায় পার্বতীপুর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলা নং-৩৫ তারিখ-২৮/১০/২০২০ইং । অপরদিকে, থানার প্রধান ফটক ভেঙে ফেলা, আগুন লাগানো, পুলিশের উপর হামলার ঘটনায় আরিফুল ইসলাম (৩৩) পিতা সাইফুল ইসলাম রোস্তমনগর ও আফনান হিমেল (১৫) পিতা মোহাম্মদ আলী পুরাতন বাজার মুজিবাবাদকে গ্রেপ্তার করে পুলিশ। 

আজ বৃহস্পতিবার দুপুরে এসআই হাবিবুর রহমান বাদী হয়ে। নামসহ ২৪ জনকে আসামি করে পার্বতীপুর মডেল থানায় মামলা দায়ের করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দুই প্লাটন দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে পুলিশ সুপার আনোয়ার হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন। গতকাল রাতেই এডিসি, অতিরিক্ত পুলিশ সুপার, উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থলে পরিদর্শনে আসেন। 

ঘটনা সম্পর্কে জানতে চাইলে পার্বতীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোখলেছুর রহমান জানান, থানায় পৃথক দুটি মামলা দায়ের হয়েছে। এদিকে কোরআন অবমাননার প্রতিবাদে পার্বতীপুরের ওলামা অধিকার পরিষদ দুপুরে বাস টার্মিনাল এলাকায় একটি মানববন্ধন করেছে।

মন্তব্য



সাতদিনের সেরা