kalerkantho

শনিবার। ২০ অগ্রহায়ণ ১৪২৭। ৫ ডিসেম্বর ২০২০। ১৯ রবিউস সানি ১৪৪২

মেহেরপুরে কৃষক হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন

মেহেরপুর প্রতিনিধি   

২৯ অক্টোবর, ২০২০ ১৬:৫০ | পড়া যাবে ২ মিনিটে



মেহেরপুরে কৃষক হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন

মেহেরপুর গাংনী উপজেলার করমদি গ্রামের আবুবক্কর শাহ নামের এক কৃষককে কুপিয়ে হত্যার দায়ে ৮ আসামির যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত।

আজ বৃহস্পতিবার দুপুরে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এস এম আব্দুস সালাম এ রায় দেন। একই সঙ্গে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ১ মাসের জেল দিয়েছে আদালত।

দণ্ডিত আসামিরা হলেন এনামুল হক, জাহিদুল ইসলাম, আব্দুল বারী, রমজান আলী, মোহাম্মদ আলী, সিরাজুল ইসলাম, আলতাফ হোসেন ও মিন্টু ইসলাম। মামলায় মোট ১১ জন আসামি ছিলেন। আসামিদের মধ্যে দুজন মারা গেছেন ও একজনকে খালাস দেওয়া হয়েছে।

মামলার বিবরণ থেকে জানা গেছে, ২০১০ সালের ১৪ জুন গাংনী উপজেলার করমদি গ্রামের কৃষক আবুবক্কর শাহ মাঠে কৃষি কাজ করতে যাওয়ার সময় তাকে ধারলো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের ছেলে শাহাবুদ্দিন বাদী হয়ে গাংনী থানায় ১১ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার প্রাথমিক তদন্ত শেষে আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেন তদন্তকারী কর্মকর্তা। 

মামলায় রাষ্ট্র পক্ষে পিপি পল্লব ভট্টাচার্য ও আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাড. মো. কামরুল হাসান, অ্যাড. সুধির শর্মা ও অ্যাড. আব্দুস সামাদ। 

মন্তব্য



সাতদিনের সেরা