kalerkantho

মঙ্গলবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৭। ১ ডিসেম্বর ২০২০। ১৫ রবিউস সানি ১৪৪২

'মনের আলোয় আলোকিত হই' অন্ধ ছাত্রদের পাশে শুভসংঘ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া   

২৮ অক্টোবর, ২০২০ ১৮:২২ | পড়া যাবে ২ মিনিটে



'মনের আলোয় আলোকিত হই' অন্ধ ছাত্রদের পাশে শুভসংঘ

কাবিল হোসাইন বগুড়া সরকারি শাহ সুলতান কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র। এসএসসি পরীক্ষায় সে রাজশাহী শিক্ষা বোর্ডে ১৬তম সম্মিলিত মেধাতালিকায় ছিল। কাবিলের পৃথিবীটা নিকষ কালো। কারণ সে চোখে দেখে না। তাই বলে থেমে থাকতে রাজি নয় কাবিল। মনের আলোয় পৃথিবীটাকে সাজাতে চায় সে নতুন রূপে। কালের কণ্ঠ শুভসংঘের অনুষ্ঠানে সকলকে পাশে পেয়ে আবেগ আপ্লুত কাবিল ছড়ার ছন্দে বলল, প্রতিবন্ধীরাও অন্যের মতো সমাজের এক অঙ্গ, ফুল দিয়ে মোদের করল বরণ সামাজিক সংগঠন শুভসংঘ।

বুধবার দুপুরে শহরের বনানীতে সমন্বিত দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষাকার্যক্রম বিদ্যালয়ে কালের কণ্ঠ শুভসংঘ বগুড়া জেলা শাখার উদ্যোগে অন্ধ ছাত্রদের জন্য পোশাক, শীতবস্ত্র, লোশন, তেল, নিত্যপ্রয়োজনীয় ব্যবহারের সামগ্রী প্রদান করা হয়। একই সাথে সেখানে শিশুদের ভালো খাবারের ব্যবস্থ্ করা হয়।

বগুড়া শুভসংঘের অনান্য সদস্যদের উপস্থিতিতে প্রধান উপদেষ্টা আব্দুল মান্নান আকন্দ তাদের মধ্যে প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেন।

সেখানে অধ্যায়নরতদের মধ্যে রয়েছে দ্বাদশ শ্রেণির ছাত্র কাবিল হোসাইন, দশম শ্রেণির ছাত্র রবীন খান, নবম শ্রেণির ছাত্র কাওসার ইসলাম, নবম শ্রেণির ছাত্র জিসান, পঞ্চম শ্রেণির ছাত্র মসিউর রহমান, তৃতীয় শ্রেণির ছাত্র আব্দুল হাকিম মন্ডল, তৃতীয় শ্রেণির ছাত্র আবু হাসান মন্ডল ও তৃতীয় শ্রেণির ছাত্র অন্তর মিয়া।

অনুষ্ঠানে প্রধান উপদেষ্টা আব্দুল মান্নান আকন্দ বক্তব্যে বলেন, এই অন্ধ শিশুরা তার সন্তানসমতুল্য। তিনি তাদের পাশে সব সময় যেকোন্র প্রয়োজনে থাকতে চান। এ ছাত্ররা আগামী দিনে দেশের নাম উজ্জ্বল করবে। কারণ তিনি বিশ্বাস করেন মানুষের চোখ থাকলেই সে পরিপূর্ণ মানুষ হতে পারে না, একই সঙ্গে সেই মানুষের মনের আলো থাকাও জরুরি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কালের কণ্ঠ শুভসংঘ বগুড়া জেলা শাখার সভাপতি ডা. সিরাজুল হক ফাইন। তিনি তার বক্তব্যে বলেন, অন্ধ ছাত্রদের দাঁতের সকল চিকিৎসা ও ওষুধ সারাজীবন বিনামূল্যে প্রদানসহ তাদেও ফ্রি চিকিৎসাসেবা দেওয়া হবে।

অনুষ্ঠানে কালের কণ্ঠ শুভসংঘ বগুড়া জেলা শাখার উপদেষ্টা ব্যবসায়ী নাহারুল ইসলাম, নতুন উপদেষ্টা তরুণ শিল্পপতি মোস্তফা মাহমুদ শাওন, কালের কণ্ঠ ব্যুরোপ্রধান লিমন বাসারসহ শুভসংঘের বিভিন্ন পর্যায়ের সদস্য ও উপজেলা প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা