kalerkantho

মঙ্গলবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৭। ১ ডিসেম্বর ২০২০। ১৫ রবিউস সানি ১৪৪২

নরসিংদীতে রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু

নর‌সিংদী প্রতিনিধি   

২৮ অক্টোবর, ২০২০ ১২:৪০ | পড়া যাবে ২ মিনিটে



নরসিংদীতে রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু

নরসিংদীতে রেলওয়ের জমি দখল করে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। এ বছরের শুরু থেকে রেলের জমি উদ্ধার অভিযান শুরু করে রেল কর্তৃপক্ষ। করোনা সংকট কারণে উদ্ধার কাজ বন্ধ থাকার পর আজ বুধবার সকাল ১০টা থেকে এ অভিযান ফের শুরু হয়।

নরসিংদী রেলস্টেশনসংলগ্ন পৌর শহরে অবস্থিত রেললাইনের দুই পাশে প্রায় দুই হাজার অবৈধ স্থাপনার মধ্যে আজ ১২ শ স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়েছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ঢাকা বিভাগীয় ভূমিবিষয়ক কর্মকর্তা নজরুল ইসলাম।

দিনব্যাপী এ উচ্ছেদ অভিযানে অংশ নেন বাংলাদেশ রেল মন্ত্রণালয়ের ঢাকা বিভাগীয় রেলওয়ে ম্যানেজার এ এম সালাহ্ উদ্দিন, কমান্ডেন্ট আর এম ডি মো. জহিরুল ইসলাম, বিভাগীয় ইলেকট্রিক ইঞ্জিনিয়ার মো. আরিফুল ইসলাম, নরসিংদী জেলা প্রশাসনের পক্ষে অংশ নেন নির্বাহী নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান কাউছারসহ রেলওয়ে ও নরসিংদীর আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস‌্যরা। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ঢাকা বিভাগীয় ভূমিবিষয়ক কর্মকর্তা নজরুল ইসলাম ব‌লেন, এ বছরের ডিসেম্বরের মধ্যে টেন্ডারের মাধ্যমে সব‌কিছু মাস্টার প্ল্যানের আওতায় আনা হবে।

এ দিকে বিগত অভিযানে সাদ্দাম মার্কেট, পলাশ ঘোড়াশাল ফেরিঘাট মার্কেট রেললাইনের পাশে প্রায় সাড়ে ৪ শতাধিক স্থাপনা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হলেও পুনরায় এসব জায়গা দখল ক‌রে স্থাপনা নির্মাণ করে প্রভাবশালীরা। এ বিষয়ে জানতে  চাইলে নজরুল ইসলাম জানান, রেলের জমিতে অবৈধ স্থাপনা উদ্ধার প্রক্রিয়া চলমান। কেউ যদি আইন অমান্য করে স্থাপনা নির্মাণ করে তাকেও আইনের আওতায় আনা হবে। 

স্থানীয় প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সার্বিক সহযোগিতায় এ উচ্ছেদ অভিযান কোনো প্রকার বাধা ও অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে বলে জানান বাংলাদেশ রেলওয়ে বিভাগীয় ম্যানেজার এ এম সালাহ উদ্দিন।

মন্তব্য



সাতদিনের সেরা