kalerkantho

শুক্রবার । ১২ অগ্রহায়ণ ১৪২৭। ২৭ নভেম্বর ২০২০। ১১ রবিউস সানি ১৪৪২

কেরানীগঞ্জে অবৈধ ওয়াশ মিলের বিরুদ্ধে অভিযান, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

২৮ অক্টোবর, ২০২০ ০১:১৭ | পড়া যাবে ২ মিনিটে



কেরানীগঞ্জে অবৈধ ওয়াশ মিলের বিরুদ্ধে অভিযান, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

ঢাকার কেরানীগঞ্জে অবৈধ ওয়াশ ও ডায়িং মিলের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে পরিবেশ অধিদপ্তর। মঙ্গলবার (২৭ অক্টোবর) কেরানীগঞ্জের আগানগর ও শুভাঢ্যা ইউনিয়নে এ অভিযান পরিচালনা করা হয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রোজিনা আক্তারের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে উপস্থিত ছিলেন, পরিবেশ অধিদপ্তরের পরিচালক ও উপসচিব রুবিনা ফেরদৌস এবং পরিবেশ অধিদপ্তর ঢাকা জেলা কার্যালয়ের উপপরিচালক সাহিদা বেগম, সহকারী পরিচালক মোবাশ্বের হোসেন রাজিব ও অ্যাকাউন্টস অফিসার মো. উজ্জ্বল।

অভিযানে কেরানীগঞ্জের আগানগর ও শুভাঢ্যা ইউনিয়নের বিভিন্ন জায়গায় গড়ে ওঠা প্রায়  ২১টি অবৈধ ওয়াশ কারখানার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। কারখানাগুলো হচ্ছে- সানমুন ওয়াশিং, সারা প্রিন্টিং, আল বারাকা ওয়াশিং, বিএলটি ওয়াশিং, আহাম্মদ ওয়াশিং, বিসমিল্লাহ ওয়াশিং, আমেনা ওয়াশিং, গ্লোবাল ওয়াশিং, ইভেন ওয়াশিং, কালার টাচ ওয়াশিং, আনিকা ওয়াশিং, আলিফ ওয়াশিং, এম এস ওয়াশিং, রাজ ওয়াশিং, রীমা ওয়াশিং, স্মরণী ওয়াশিং, আলী হোসেন ওয়াশিং, সারা তন্না ওয়াশিং, মৌ ওয়াশিং, ফাইভ স্টার ওয়াশিং, ইমরান ওয়াশিং, আজান ওয়াশিং।

এ সময় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রোজিনা আক্তার জানান, পরিবেশ অধিদপ্তরের কাগজ ছাড়া অবৈধভাবে ওয়াশিং মিল পরিচালনা করার কারণে আজকে প্রায় ২১টি ওয়াশিং মিলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হলো। এ অভিযান পরবর্তী সময়েও চলমান থাকবে।

পরিবেশ অধিদপ্তরের উপসচিব রুবিনা ফেরদৌস জানান, আবাসিক এলাকায় ওয়াশিং ও ডায়িং কারখানা কোনোভাবেই রাখা যাবে না। কেরানীগঞ্জে আবাসিক এলাকায় প্রায় শতাধিক অবৈধ ওয়াশিং কারখানা রয়েছে। 

মঙ্গলবার যেসব কারখানায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে সেগুলো আবাসিক এলাকা থেকে স্থানান্তর না করা পর্যন্ত তাদের সংযোগ স্থায়ীভাবে বিচ্ছিন্ন থাকবে। যারা এ আদেশ অমান্য করবে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা