kalerkantho

রবিবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৭। ২৯ নভেম্বর ২০২০। ১৩ রবিউস সানি ১৪৪২

মুজিব বর্ষ উপলক্ষে অনলাইনে বিতর্ক প্রতিযোগিতা

অনলাইন ডেস্ক   

২৭ অক্টোবর, ২০২০ ২১:১৪ | পড়া যাবে ২ মিনিটে



মুজিব বর্ষ উপলক্ষে অনলাইনে বিতর্ক প্রতিযোগিতা

'যুক্তির আলোয় ঘুচে যাক অন্ধকার, মুজিবর্ষে এই হোক অঙ্গিকার' প্রতিপাদ্যকে সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলা প্রশাসনের আয়োজনে শুরু হয়েছে মাসব্যাপী অনলাইন বিতর্ক প্রতিযোগিতা। মঙ্গলবার সকাল ১০টায় অনলাইনে বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন করেন সাতক্ষীরার জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল। 

উপজেলা নির্বাহী অফিসার আ. ন. ম আবুজর গিফারীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা শিক্ষা অফিসার এস. এম আব্দুল্লাহ আল মামুন, শ্যামনগর উপজেলা মাধ্যমিক অফিসের একাডেমিক সুপারভাইজার মিনা হাবিবুর রহমান ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহকারী প্রোগ্রামার মো. মোস্তাফিজুর রহমান।

অনলাইনে বিতর্ক প্রতিযোগিতায় মোট ১৪টি মাধ্যমিক বিদ্যালয় অংশ গ্রহণ করছে। প্রথম দিনে ছয়টি দল (মাধ্যমিক বিদ্যালয়) অংশ গ্রহণ করে এবং আগামী রবিবার আরো আটটি দল বিতর্কে অংশ গ্রহণ করবে।

বিতর্ক প্রতিযোগিতার বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন, শ্যামনগর সরকারি মহসিন ডিগ্রি কলেজের প্রভাষক ড. প্রতাপ কুমার রায়, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শারিদ বিন শফিক ও প্রোগ্রাম অফিসার ওসিসি প্রণব বিশ্বাস। মডারেটর হিসেবে দায়িত্ব পালন করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মিনা হাবিবুর রহমান।

উপজেলা প্রশাসনের আয়োজনে ও বেসরকারি সংস্থা নওয়াবেঁকী গণমুখী ফাউন্ডেশন এবং স্বেচ্ছাসেবী সংস্থা ভাব-বাংলাদেশের প্রযুক্তি সহযোগিতায় প্রথমদিনে বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী দলগুলো হলো ছফিরুন্নেসা মাধ্যমিক বালিকা বিদ্যালয়, নূরনগর আশালতা মাধ্যমিক বিদ্যালয় ও বনশ্রী বিদ্যানিকেতন।

মন্তব্য



সাতদিনের সেরা