kalerkantho

বুধবার । ১০ অগ্রহায়ণ ১৪২৭। ২৫ নভেম্বর ২০২০। ৯ রবিউস সানি ১৪৪২

কোটচাঁদপুরে দুই মালবাহী ট্রেনের সংঘর্ষ

তেলে ভাসল রাস্তাঘাট, পাতিল ভরে বাড়ি নিল এলাকাবাসী

খুলনা-যশোরের সাথে সারা দেশের রেলযোগাযোগ বন্ধ

কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি   

২৭ অক্টোবর, ২০২০ ১১:৩১ | পড়া যাবে ২ মিনিটে



তেলে ভাসল রাস্তাঘাট, পাতিল ভরে বাড়ি নিল এলাকাবাসী

ঝিনাইদহের কোটচাঁদপুরে গতকাল সোমবার দিবাগত রাত পৌনে ২টার দিকে দুটি মালবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ দুর্ঘটনায় তেলবাহী ট্রেন এবং লাইনের ব্যাপক ক্ষতি হয়েছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। খুলনা-যশোরের সাথে সারাদেশের রেলযোগাযোগ সম্পূর্ণ বন্ধ রয়েছে। দুই পাশে আটকা পড়ে আছে পাঁচটি ট্রেন।

এলাকাবাসী জানান, কোটচাঁদপুর উপজেলার সাবদারপুর রেলস্টেশনের প্লাটফর্মের পূর্ব প্রান্তে এ ঘটনা ঘটে। তারা জানান, রাত পৌনে ২টার দিকে দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হলে বিকট শব্দ শুনে আশপাশের লোকজন ঘর থেকে বেরিয়ে পড়েন। এ সময় তারা দেখেন তেলবাহী ট্রেনের কন্টেইনার তিনটি (বিটিও) লাইনের ধারে উল্টে পড়ে আছে। কন্টেইনার ফেটে তেল পড়ে আশপাশের গর্ত ভরে যায়, রাস্তায় তেলের যেন স্রোত বয়ে যায়। এসময় তারা বাড়ি থেকে পাতিল এনে তেল ভরে নিয়ে যান। 

সাবদারপুর রেলস্টেশন মাস্টার জানান, রাত ১টা ৪২মিনিটে প্রথমে দর্শনা থেকে খুলনাগামী মালবাহী ডিজিএম-২৬ ডাউন ট্রেনটিকে স্টেশনের ১ নম্বর লাইনে দাঁড়ানোর জন্য সিগন্যাল দেয়া হয়। ট্রেনটি প্লাটফর্মে ঢুকে দাঁড়ানোর মুহূর্তে খুলনা থেকে পার্বতীপুরগামী তেলবাহী ট্রেনটি অপরদিক থেকে সিগন্যাল অমান্য করে ১ নম্বর লাইনে ঢুকে পড়লে এ দুর্ঘটনা ঘটে। তিনি জানান, ভোরে ঈশ্বরদী থেকে ১২০ টনের ক্ষমতাসম্পন্ন উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে এসে আজ মঙ্গলবার সকাল ৭টা থেকে উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে। উদ্ধার কাজ শেষে লাইন মেরামতের পর দুপুর ১২ থেকে ১টার মধ্যে ট্রেন চলাচল স্বাভাবিক হতে পারে। 

রেল সূত্রে জানা গেছে, প্রতিটি কন্টেইনারে ২৬ হাজার লিটার ডিজেল ছিল। যা সম্পূর্ণ পড়ে নষ্ট হয়ে গেছে। 

মন্তব্য



সাতদিনের সেরা