kalerkantho

শুক্রবার। ১৯ অগ্রহায়ণ ১৪২৭। ৪ ডিসেম্বর ২০২০। ১৮ রবিউস সানি ১৪৪২

কোটালীপাড়ায় আগুনে পুড়ে ছাই ৪ দোকান, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি   

২৭ অক্টোবর, ২০২০ ১১:০৩ | পড়া যাবে ২ মিনিটে



কোটালীপাড়ায় আগুনে পুড়ে ছাই ৪ দোকান, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় অগ্নিকাণ্ডে ৪টি দোকান ভস্মীভূত হয়েছে। এ অগ্নিকাণ্ডে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন। আজ মঙ্গলবার ভোর ৫টায় উপজেলার নাগরা বাসস্ট্যান্ডে এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস ও স্থানীয় জনগণ ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় ৫ জন আহত হন। এদের মধ্যে গুরুতর আহত দোকান মালিক আইয়ুব আলীকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। 

নাগরা বাসস্ট্যান্ড দোকান মালিক সমিতির সভাপতি আতিকুজ্জামান বাদল বলেন, ভোর ৫টার দিকে আইয়ুব আলী শেখের মুদি দোকান থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মাহাবুব আলম খানের মেশিনারী পার্সের দোকান, ইদ্রিস আলী শেখের মুদি দোকান, আইয়ুব আলী শেখের মুদি দোকান ও রিয়াদ ফকিরের মুদি দোকান পুড়ে চাই হয়ে যায়। এই ৪টি দোকান পুড়ে যাওয়ায় ৪ ব্যবসায়ীর প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে। 

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী মাহাবুব আলম খান বলেন, ব্যাংক ঋণ নিয়ে আমি এই দোকান করেছিলাম। আমি এখন কীভাবে ব্যাংক ঋণ পরিশোধ করে নতুন করে ব্যবসা শুরু করবো, ভেবে পাচ্ছি না। আমরা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা যদি সরকারী সাহায্য-সহানুভূতি না পাই তাহলে আমাদের পথে বসতে হবে। 

কোটালীপাড়া ফায়ার স্টেশনের ইনচার্জ নজরুল ইসলাম বলেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আমরা ঘটনাস্থলে ছুটে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। এই অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষতির পরিমাণ নির্ণয়ের চেষ্টা চালিয়ে যাচ্ছি। তবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে বলে আমরা ধারণা করছি।

মন্তব্য



সাতদিনের সেরা