kalerkantho

মঙ্গলবার । ৯ অগ্রহায়ণ ১৪২৭। ২৪ নভেম্বর ২০২০। ৮ রবিউস সানি ১৪৪২

বাবার কোলে চড়ে আদালতে 'হামলার নেতৃত্ব' দেওয়া প্রধান আসামি

আঞ্চলিক প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ    

২৫ অক্টোবর, ২০২০ ২২:০১ | পড়া যাবে ২ মিনিটে



বাবার কোলে চড়ে আদালতে 'হামলার নেতৃত্ব' দেওয়া প্রধান আসামি

বাবার কোলে প্রধান আসামি শিশু নাদিম

মারামারি সংক্রান্ত ১০৭ ধারার একটি মামলার প্রধান আসামি সে। তার নেতৃত্বে হয়েছে হামলা। তবে তার বয়স মাত্র সাত বছর। তাই বাবার কোলে চড়েই চাঁপাইনবাবগঞ্জের একটি আদালতে উপস্থিত হয়েছে মামলার প্রধান আসামি শিশু নাদিম আলী। এই মামলার অপর এক আসামির বয়সও ১১ বছর। একই মামলায় দুই আসামি শিশু হওয়ায় আদালত মামলাটি খারিজ করে দেন। রবিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে এমন ঘটনা ঘটে।

শিশুদ্বয় হলো- মামলার প্রধান আসামি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আজাইপুর গ্রামের রমজান আলীর ছেলে নাদিম আলী (৭) এবং রামজীবনপুর গ্রামের আবু তালহার ছেলে মো. সেরাজুল ইসলাম (১৩)।

মামলা সূত্রে জানা গেছে, মামলার প্রধান আসামি শিশু নাদিমের মা তার স্বামীকে বিদেশ পাঠানোর জন্য বছর খানেক আগে সুদে একই এলাকার গোলাম রসুলের নিকট থেকে এক লাখ টাকা নেন। সেই টাকা সুদসহ দিতে বিলম্ব হলে রসুল চাঁপাইনবাবগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন। এ মামলায় টাকা প্রদানের মাধ্যমে আপোষের শর্তে আসামিরা জামিন লাভ করে কিন্তু পরবর্তীতে আলেয়া বেগম নির্দিষ্ট সময়ে টাকা দিতে ব্যর্থ হয়। টাকা দিত না পেরে প্রধান আসামি শিশু নাদিমের নেতৃত্বে হামলা হয়েছে বলে একই আদালতে অপর একটি মামলা দায়ের করেন রসুল।

আসামি পক্ষের আইনজীবী এ্যাডভকেট ময়েজ উদ্দিন জানান, এ মামলায় রবিবার দুপুরে দুই শিশু, তাদের একজনের বাবা এবং অপরজনের মা জামিনের জন্য আদালতে উপস্থিত হলে আদালত মামলাটি খারিজ করে দেন। মামলার বাদী আসামিদের বিরুদ্ধে দুইটি মামলা দায়ের করেন, এরমধ্যে রবিবার একটি নিষ্পত্তি হয় এবং অপর মামলাটিও একই বাদী আদালতে হাজির হয়ে মামলা প্রত্যাহার করে নিবেন বলে বিচারকের কাছে অঙ্গীকার করেন।

মন্তব্য



সাতদিনের সেরা