kalerkantho

মঙ্গলবার । ৯ অগ্রহায়ণ ১৪২৭। ২৪ নভেম্বর ২০২০। ৮ রবিউস সানি ১৪৪২

বৃষ্টিতে ভেসে গেল ৪০ লাখ টাকার মাছ

আমতলী (বরগুনা) প্রতিনিধি   

২৫ অক্টোবর, ২০২০ ১৫:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



বৃষ্টিতে ভেসে গেল ৪০ লাখ টাকার মাছ

সাগরে নিম্নচাপ ও তিন দিনের টানা বর্ষণের কারণে বরগুনার আমতলী উপজেলার বিভিন্ন এলাকায় ৭০৬টি পুকুর ও মাছের ঘের প্লাবিত হয়েছে। এতে উপজেলার মাছ চাষিদের ৪০ লাখ ৫০ হাজার টাকার মাছ ভেসে গেছে।

আমতলী উপজেলা সিনিয়র মৎস্য অফিস সূত্রে জানা গেছে, উপজেলার গুলিশাখালী, আঠারোগাছিয়া, কুকুয়া, হলদিয়া, চাওড়া, আমতলী সদর, আড়পাঙ্গাশিয়া ইউনিয়ন ও আমতলী পৌরসভায় মোট ১১৯৫৬টি পুকুর ও মাছের ঘের রয়েছে। গত মঙ্গলবার রাত থেকে শুরু হওয়া তিন দিনের টানা বর্ষণের কারণে উপজেলার সাতটি ইউনিয়ন ও একটি পৌরসভার ৬৫০টি পুকুর ও ৫৬টি মাছের ঘের পানিতে প্লাবিত হয়ে। এ সময় বিভিন্ন প্রজাতির বড় ছোট মাছ, চিড়িং মাছ ও পোনা মাছ ভেসে গেছে। যার আনুমানিক মূল্য ৪০ লাখ ৫০ হাজার টাকা।   

উপজেলার গুলিশাখালী গ্রামের মাছ চাষি মো. রাকিব জানান, সাগরে নিম্নচাপ ও অতি বর্ষণে তার মাছের ঘের পানিতে তলিয়ে ব্যাপক ক্ষতি হয়েছে।

আমতলী সদর ইউনিয়নের ছুড়িকাটা গ্রামের মৎস্যচাষি গাজী মো. আবুল হোসেন জানান, বৃষ্টির পানিতে তার ৪টি ঘের তলিয়ে গেছে। চারদিকে নেটজাল দিয়েও রক্ষা করা সম্ভব হয়নি। এতে তার অন্তত তিন লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

আমতলী উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মো. মাহবুবুর রহমান বলেন, সাগরে নিম্নচাপ ও তিন দিনের একটানা ভারি বর্ষণে উপজেলার সাতটি ইউনিয়ন ও একটি পৌরসভায় ৭০৬টি মাছের ঘের পানিতে প্লাবিত হয়েছে। এতে ক্ষতিগ্রস্ত চাষিদের ৪০ লাখ ৫০ হাজার টাকার মাছ ভেসে গেছে।

মন্তব্য



সাতদিনের সেরা