kalerkantho

শনিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৭। ২৮ নভেম্বর ২০২০। ১২ রবিউস সানি ১৪৪২

অসুস্থ গার্মেন্টকর্মীকে ছুটি দেয়নি কর্তৃপক্ষ, কারখানায় মৃত্যু

নিজস্ব পতিবেদক, গাজীপুর   

২৪ অক্টোবর, ২০২০ ১৯:৩১ | পড়া যাবে ১ মিনিটে



অসুস্থ গার্মেন্টকর্মীকে ছুটি দেয়নি কর্তৃপক্ষ, কারখানায় মৃত্যু

গাজীপুরে একটি গার্মেন্ট কারখানায় অসুস্থ শ্রমিককে ছুটি না দেওয়ায় কারখানার ভেতরেই মৃত্যু হয় তার। শনিবার দুপুরে গাজীপুর মহানগরের ভোগড়া এলাকায় জিম অ্যান্ড জেসি কম্পোজিট কারখানায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় বিকেলে সহকর্মীরা কারখানার সামনে বিক্ষোভ করে। নিহত মফিদুল ইসলাম (৩২) গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানার চাঁদপুর সিঙ্গা গ্রামের আনসার আলীর ছেলে।

নিহতের সহকর্মী জানায়, শনিবার সকালে কাজে যোগদানের কিছুক্ষণ পর সুয়িং অপারেটর মফিদুল ইসলাম পেট ও বুকে ব্যথা অনুভব করেন। চিকিৎসার জন্য লাইন সুপারভাইজারের কাছে ছুটি চান তিনি। সুপারভাইজার ছুটি না দিয়ে কারখানার চিকিৎসাকেন্দ্রের সিস্টারের কাছে পাঠিয়ে দেন। প্রাথমিক চিকিৎসা দেওয়ার কিছুক্ষণের মধ্যেই মফিদুল মারা যায়। ঘটনা জানাজানি হলে প্রতিবাদে বিকাল ৪টার দিকে সহকর্মীরা কারখানার সামনে বিক্ষোভ করে।

গাজীপুর মেট্টোপলিটন পুলিশের বাসন থানার ওসি মো. রফিকুল ইসলাম চৌধুরী জানান, মফিদুল হৃদরোগে ভুগছিলেন। কারখানায় প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে বাসায় পাঠিয়ে দেওয়া হয়েছিল। বাসা থেকে পরে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। ভর্তির এক ঘণ্টা পর তার মৃত্যু হয়। কারখানায় মৃত্যুর অভিযোগ সঠিক নয়। 

মন্তব্য



সাতদিনের সেরা