kalerkantho

শনিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৭। ২৮ নভেম্বর ২০২০। ১২ রবিউস সানি ১৪৪২

চাঁদপুর শিক্ষামন্ত্রী

নারী-শিশু নির্যাতনরোধে রাষ্ট্রের পাশাপাশি সমাজের সবাইকে এগিয়ে আসতে হবে

চাঁদপুর প্রতিনিধি   

২৪ অক্টোবর, ২০২০ ১৬:১৬ | পড়া যাবে ২ মিনিটে



নারী-শিশু নির্যাতনরোধে রাষ্ট্রের পাশাপাশি সমাজের সবাইকে এগিয়ে আসতে হবে

চলতি সময় নানাবয়সী শিক্ষার্থীরা যৌন ও নানা ধরনের নির্যাতনের শিকার হওয়া প্রসঙ্গে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষার্থী ও শিক্ষাঙ্গনে যে সামাজিক ব্যাধি ছড়িয়ে পড়ছে, তা দুর করতে নৈতিক শিক্ষার সঙ্গে সামাজিক, পারিবারিক ও রাষ্ট্রীয়ভাবে সমন্বিত উদ্যোগ নিতে হবে। এই জন্য পাঠ্যপুস্তকে নৈতিক শিক্ষা কারিকুল্যামের অংশ মানবাধিকতার, নারীর অধিকার ও লিঙ্গসমতা এসব বিষয় নিয়ে বেশি করে জোর দেওয়া হচ্ছে। 

শনিবার দুপুরে চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান শেষে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

তিনি আরো বলেন, এই যে নারী ও শিশু নির্যাতন হচ্ছে- এমন সামাজিক ব্যাধি দূর করতে আইনি ব্যবস্থা আরো সুসংহত করার উদ্যোগ নিয়েছে সরকার। তবে এই জন্য সমাজের সবাইকে সচেতন হওয়ারও আহ্বান জানান শিক্ষামন্ত্রী।

এর আগে চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে শপথ অনুষ্ঠানে নবনির্বাচিত মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল ও ১৫টি ওয়ার্ডের কাউন্সিলর এবং সংরক্ষিত পাঁচজন নারী কাউন্সিলদের শপথ পাঠ করান চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এ বি এম আবুল কালাম।

শপথ অনুষ্ঠানে নবনির্বাচিত মেয়র ও তার পরিষদের শুভকামনা করে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এ বি এম আবুল কামাল, জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, জেলা পুলিশ সুপার মাহবুবুর রহমান। অনুষ্ঠান পরিচালক করেন চাঁদপুরে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান।

জেলা আওয়ামী লীগের সহসভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, মো. ইউসুফ গাজীসহ বেশ কয়েকজন নেতা এবং সহযোগী সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী ও সমর্থক উপস্থিত থাকলেও জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র নাসিরউদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল অনুপস্থিত ছিলেন।

এদিকে, চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, তার যে নির্বাচনী ইশতেহার ছিল, তা বাস্তবায়নে সবার সহযোগিতা প্রয়োজন। এ জন্য সরকারের পাশাপাশি পৌরবাসীকেও তার পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা