kalerkantho

রবিবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৭। ২৯ নভেম্বর ২০২০। ১৩ রবিউস সানি ১৪৪২

শাপলা বিক্রি করে ভালোই চলছে আকুব্বরের সংসার

বোয়ালমারী-আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি   

২৪ অক্টোবর, ২০২০ ১৩:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



শাপলা বিক্রি করে ভালোই চলছে আকুব্বরের সংসার

ষাটোর্ধ্ব আকুব্বর শেখ। খাল-বিল হতে শাপলা কুড়িয়ে বিক্রি করে চলে ছয় সদস্যের সংসার। করোনার সময় হলেও প্রায় ৪ মাস ভরা বর্ষার সময় ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার বিভিন্ন বিল থেকে শাপলা কুড়িয়ে বাজারে বিক্রি করে আজ অবধি কামাই রোজগার ভালোই যাচ্ছে তার।

শনিবার সকালে বাজারে গিয়ে দেখা হয় আকুব্বর শেখের সাথে। এ সময় তিনি আলফাডাঙ্গা উপজেলার সদর ইউনিয়নের জাটিগ্রাম বাজারে শাপলা বিক্রি করছিলেন। বেচাকেনা ভালোই হচ্ছে দেখা যায়। কিন্তু খাল-বিলের পানি কমতে শুরু হওয়ার ফলে শাপলার পরিমাণও দিনদিন কমতে শুরু করেছে। এতে আকুব্বরের বাড়ছে হতাশা। কপালে তার চিন্তার ভাঁজ। করোনার মধ্যে হলেও কিছু দিন তো ভালোই গেল, সামনের দিনগুলো কিভাবে চলবে? আবার ভিন্ন চেষ্টা, নতুন কিছু একটা করে চালাতে হবে সংসার। বয়সের ভারে অন্য কাজও করতে পারেন না তিনি।

আকুব্বর শেখ জানান, খুব ভোরে বিভিন্ন বিল থেকে কয়েক ঘণ্টা সময় নিয়ে শাপলা কুড়ান তিনি। পরে অটোভ্যানে করে এগুলো বাজারে এনে বিক্রি করেন। প্রতি আঁটি শাপলা বিক্রি করেন ৫ থেকে ১০ টাকা। এতে দিনশেষে ৫০০ থেকে ৭০০ টাকা আয় হয়। যা দিয়ে মোটামুটি ভালোই চলে সংসার। কিন্তু খাল-বিলের পানি কমতে শুরু করায় আর কয়েকদিন পর আয়ের এ পথটিও বন্ধ হয়ে যাবে।

মন্তব্য



সাতদিনের সেরা