kalerkantho

মঙ্গলবার । ৯ অগ্রহায়ণ ১৪২৭। ২৪ নভেম্বর ২০২০। ৮ রবিউস সানি ১৪৪২

বেনাপোল স্থলবন্দর পরিদর্শনে ভারতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার

বেনাপোল (যশোর) প্রতিনিধি   

২৩ অক্টোবর, ২০২০ ২১:১৭ | পড়া যাবে ২ মিনিটে



বেনাপোল স্থলবন্দর পরিদর্শনে ভারতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার

দেশের সর্ববৃহৎ বেনাপোল স্থলবন্দরের কার্যক্রম পরিদর্শন করেছেন ভারতের দিল্লীতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার এইচ ই মুহাম্মদ ইমরান। আজ শুক্রবার দুপুরে তিনি বেনাপোল স্থলবন্দর এলাকায় এলে প্রশাসনিক কর্মকর্তারা ও বন্দরের ব্যবসায়ীরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় তিনি বেনাপোল কাস্টমস হাউজ, বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন, স্থলবন্দর অফিসসহ বিভিন্ন অফিস ঘুরে দেখেন। এর আগে তিনি দর্শনা ও ভোমরা স্থলবন্দর এলাকা পরিদর্শন করেন।

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন, কলকাতায় নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার তৌফিক হাসান, কলকাতা হাইকমিশনের প্রথম সচিব শামছুল আরিফ, নয়াদিলি­ হাইকমিশনের কাউন্সিলর শাহেদ আজিম।

পরে দুই দেশের ব্যবসা-বাণিজ্যের গতি বাড়ানোর লক্ষে, কাস্টমস, বন্দর, সিএন্ডএফ এজেন্ট ও আমদানি-রপ্তানিকারকদের সঙ্গে মতবিনিময় করেন বেনাপোল কাস্টমস হাউসের অডিটোরিয়ামে। এর আগে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে বেনাপোল কাস্টমসে স্থাপিত বঙ্গবন্ধু কর্নার পরিদর্শন করেন।
কাস্টম হাউজ অডিটোরিয়ামের সভায় ভারতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার এইচ ই মুহাম্মদ ইমরান দুই দেশের বাণিজ্য ও নিরাপত্তা বিষয়ে স্টেক হোল্ডারগণের বক্তব্য মনোযোগ দিয়ে শোনেন। 
সকলের উদ্দেশ্যে তিনি বলেন, বাংলাদেশ-ভারত এর মধ্যে আমদানি-রফতানি, দুই দেশের নিরাপত্তা ও সম্প্রীতি নিশ্চিত করণসহ সীমান্তবর্তীবর্তী সব ধরনের সমস্যা-সম্ভাবনা নির্ধারণ ও বাস্তবায়ন নিশ্চিত করার জন্য তিনি নিজেই সীমান্তবর্তী অঞ্চল ও স্থলবন্দরগুলো পরিদর্শন করছেন। মাঠ পর্যায় থেকে তার সংগৃহীত অভিজ্ঞতা ও বাংলাদেশ-ভারত সংশ্লিষ্ট বিভিন্ন তথ্য উপাত্ত এবং সুপারিশমালা তিনি দুই দেশের সরকারের কাছে তুলে ধরবেন। সীমান্তবর্তী অঞ্চলে শান্তি-সংহতি, নিরাপদ বাণিজ্য ও নিরাপত্তা পরিকল্পনা বাস্তবায়নের জন্য তিনি সকলের সংশ্লিষ্টতা ও সহযোগিতা কামনা করেন।

বিকেলে বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনে আমদানি-রপ্তানিকারকরা বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। এ সময় তিনি সমস্যাগুলো সমাধানের আশ্বাস দেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, বেনাপোল কাস্টম কমিশনার মো. আজিজুর রহমান, বেনাপোল  বন্দরের উপপরিচালক (ট্রাফিক) মামুন কবির তরফদার, বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন, সম্পাদক এমদাদুল হক লতা, ইন্দো বাংলা চেম্বার অব কর্মাসের পরিচালক মতিয়ার রহমান প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা