kalerkantho

মঙ্গলবার । ৯ অগ্রহায়ণ ১৪২৭। ২৪ নভেম্বর ২০২০। ৮ রবিউস সানি ১৪৪২

গাছের ডালপালা কেটে নিয়ে যাচ্ছে প্রভাবশালীরা

কেশবপুর (যশোর) প্রতিনিধি   

২৩ অক্টোবর, ২০২০ ১৯:১৬ | পড়া যাবে ২ মিনিটে



গাছের ডালপালা কেটে নিয়ে যাচ্ছে প্রভাবশালীরা

যশোর-চুকনগর সড়কের দু'পাশ থেকে বিভিন্ন গাছের ডালপালা কেটে নিয়ে যাচ্ছে প্রভাবশালীরা। অনেক গাছ ডালপালা বিহীন হয়ে পড়েছে। অভিযোগ উঠেছে প্রভাবশালীরা রাতে ও দিনে গাছের ডালপালা কেটে নিয়ে গেলেও যেন দেখার কেউ নেই। শুক্রবার দুপুরেও ওই সড়কের মধ্যকুল এলাকা থেকে বিভিন্ন গাছের ডালপালা কাটার অভিযোগ পাওয়া গেছে। কোনোভাবেই ডালপালা কাটা বন্ধ হচ্ছে না।

এলাকাবাসী জানায়, সম্প্রতি সড়কের দু'পাশের বিভিন্ন গাছে মার্ক করে গণনা নাম্বার দেওয়া হয়েছে। এলাকার এক শ্রেণির মানুষ গণনা নাম্বার দেওয়া গাছ থেকে অবাধে ডালপালা কেটে নিয়ে যাচ্ছে। শুক্রবার দুপুরে বৃষ্টির ভেতর সড়কের মধ্যকুল নামক এলাকা থেকে একটি কাঁঠাল গাছের বড় ডাল কেটে নিয়ে যেতে দেখা গেছে এক যুবককে। এভাবে বিভিন্ন গাছের ডালপালা কাটার কারণে এলাকার মানুষের ভেতর তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

কেশবপুর উপজেলা বন কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) গোলাম মোস্তফা বলেন, ওই সড়কের ছোট ছোট গাছ সমিতির মাধ্যমে রক্ষণাবেক্ষণ করা হয়। সম্প্রতি গাছ বিক্রির জন্য নাম্বার দেওয়ার কাজ শুরু হয়েছে। কেউ ওই নাম্বার দেওয়া গাছের ডালপালা কাটে তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে যশোর জেলা পরিষদের সার্ভেয়ার এম এ মনজু বলেন, অবৈধভাবে কেউ গাছ কাটলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

মন্তব্য



সাতদিনের সেরা