kalerkantho

মঙ্গলবার । ৯ অগ্রহায়ণ ১৪২৭। ২৪ নভেম্বর ২০২০। ৮ রবিউস সানি ১৪৪২

দুর্যোগপূর্ণ আবহাওয়ায় বেতাগীতে নেই পূজার আমেজ

বেতাগী (বরগুনা) প্রতিনিধি   

২৩ অক্টোবর, ২০২০ ১৯:০৬ | পড়া যাবে ২ মিনিটে



দুর্যোগপূর্ণ আবহাওয়ায় বেতাগীতে নেই পূজার আমেজ

উপকূলীয় জনপদ বরগুনার বেতাগীতে গত বুধবার গভীর রাত থেকে বৃষ্টি হচ্ছে। মেঘাছন্ন আকাশে কখনো মূষলধারে একটানা আবার কখনো গুড়ি গুড়ি বৃষ্টি। সেই সাথে দমকা বাতাস বইছে। এরই মধ্যে হঠাৎ জেঁকে বসেছে শীত। জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এ দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে পূজার আমেজ নেই।

সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসবে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে পূজার কোনো আমেজ নেই। গতকাল বৃহস্পতিবার ষষ্ঠী পূজার মধ্যে দিয়ে পূজার আনুষ্ঠানিকতা শুরু হয়েছে।

পঞ্জিকা মতে, আজ শুক্রবার দুপুর ১২ টা ৩৪ মিনিট পর্যন্ত সপ্তমীতিথি ছিল। দুপুরের মধ্যে অনুষ্ঠিত হয়েছে সপ্তমীবিহিত পূজা। এবার দেবী দূর্গা মর্ত্যে এসেছে দোলায় এবং আগামী ১০ কার্তিক দশমী তিথিতে বির্সজন দেওয়া হবে এবং গজে গমন করবেন। সেই সাথে সনাতনীদের ধন সম্পদে ও শষ্য শ্যমলায় পরিপূর্ণ এবং বিশ্ব থেকে করোনার মহামারি থেকে সকলকে মুক্ত করবেন বলে এমনই আর্শীবাদ রেখে যাবেন। 

বেতাগী পৌর শহরের জেলেপাড়া দুর্গাপূজা মন্দিরের সভাপতি অমল চন্দ্র দাস বলেন, করোনার কারণে নিয়মরক্ষার পূজা করছি। এ দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে এ বছরের পূজা নিয়ে হতাশায় রয়েছি।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি পরেশ চন্দ্র কর্মকার বলেন, মহামারি করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে নিয়মরক্ষার পূজা করছি।

উপজেলা পূজা উদ্যাপন পরিষদ সূত্রে জানা যায়, উপজেলার ৭টি ইউনিয়ন ও ১টি পৌরভায় ৩৫টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হচ্ছে।

উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভাপতি নির্বাহী অফিসার মো. সুহৃদ সালেহীন বলেন, শান্তিপূর্ণ পূজা অনুষ্ঠানে সব ধরনের প্রস্ততি নেওয়া হয়েছে।

বেতাগী থানার ওসি কাজী সাখাওয়াত হোসেন তপু জানান, সূষ্ঠুভাবে পূজা উদযাপনে সকল ধরনের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা