kalerkantho

রবিবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৭। ২৯ নভেম্বর ২০২০। ১৩ রবিউস সানি ১৪৪২

বেতাগীতে বৃষ্টি ও দমকা বাতাসে পূজার আমেজ নেই

বেতাগী (বরগুনা) প্রতিনিধি    

২৩ অক্টোবর, ২০২০ ১০:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



বেতাগীতে বৃষ্টি ও দমকা বাতাসে পূজার আমেজ নেই

বরগুনার বেতাগীতে গত বুধবার গভীর রাত থেকে বৃষ্টি হচ্ছে। কখনো মুষলধারে, আবার কখনো গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। দমকা বাতাস বইছে। সেই সাথে হঠাৎ ঝেঁকে বসেছে শীত। দূর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে পূজার কোনো আমেজে নেই।

বুধবার মধ্যরাত থেকে প্রবল বেগে বৃষ্টি। মাঝে মাঝে একটু কমে যায়। আবার কিছুক্ষণ পরে অঝোর বৃষ্টি। পৌর শহরে বৃষ্টির পানি জমে ভোগান্তিতে ভুক্তভোগী ব্যবসায়ী ও সাধারণ মানুষ। দমকা বাতাস প্রবাহিত হচ্ছে। এরই মধ্যে হঠাৎ করে যেন ঝেঁকে বসেছে শীত। হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব গতকাল বৃহস্পতিবার ষষ্ঠী পূজার মধ্যে দিয়ে শুরু হচ্ছে  আনুষ্ঠানিকতা। 
        
মহামারি করোনার কারণে প্রতিবছরের ন্যায় পূজা মণ্ডপগুলোতে আলোকসজ্জা, আতশবাজি, ঢাকের বাজনা, মাইক ও সাউন্ডবক্স, প্যান্ডেল, স্বাস্থ্যবিধি মেনে সর্বত্র উদযাপন হচ্ছে নিয়মরক্ষার পূজা। বৃহস্পতিবার রাতে বেতাগী পৌর শহরের কয়েকটি পূজামণ্ডপ ঘুরে দেখা গেছে, দূর্যোগপূর্ণ আবহাওয়া ও করোনা আতঙ্কে মণ্ডপগুলো আইনশৃঙ্খলায় নিয়োজিত নিরাপত্তা বাহিনী, আয়োজকদের মধ্যে দু'একজন ও পুরোহিত ছাড়া অন্য কাউকে দেখা যায়নি। কোনো ভক্ত না আসায় পূজার আমেজে ভাটা পড়েছে। এদিকে গভীর রাত অবধি  প্রবল বর্ষণের কারণে পৌর শহরের নিন্মাঞ্চল স্থানগুলোতে পানি জমেছে।

বেতাগী উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি পরেশ চন্দ্র কর্মকার বলেন, মহামারি করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে নিয়মরক্ষার পূজা করছি। হঠাৎ বৃষ্টি, বাতাস ও শীতের কারণে এবার মনেই হচ্ছে না পূজা হচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা