kalerkantho

শুক্রবার । ১২ অগ্রহায়ণ ১৪২৭। ২৭ নভেম্বর ২০২০। ১১ রবিউস সানি ১৪৪২

শুরুতেই শেষ 'প্রতারণা ফাঁদ'

সাতক্ষীরা প্রতিনিধি   

২২ অক্টোবর, ২০২০ ২১:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



শুরুতেই শেষ 'প্রতারণা ফাঁদ'

বিষবৃক্ষ বড় হলেই তা কাটতে কুড়াল লাগবে। ছোট থাকতে  উপড়ে দিলে কষ্টটা আর হবে না। এমন চিন্তা থেকেই ভুঁইফোড় আর্থিক প্রতিষ্ঠানটি সিলগালা করে দিলেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোজাম্মেল হক রাসেল। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের নির্দেশে তিনি 'সোনার বাংলা' ব্যাংক নামের আর্থিক প্রতিষ্ঠানটি সীলগালা করেন। 

এ ঘটনায় এলাকাবাসী প্রশাসনকে সাধুবাদ জানিয়ে বলেন, শুরুর আগেই শেষ অথবা অঙ্কুরেই বিনাশ কথাটির যথার্ততা প্রমাণিত হলো।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোজাম্মেল হক রাসেল বলেন, একটি প্রতারক চক্র অনুমোদনহীনভাবে উপজেলার নলতা ইউনিয়ন পরিষদ মোড়ে 'সোনার বাংলা' ব্যাংকের শাখা স্থাপন করে। চক্রটি অর্থিক প্রতিষ্ঠান ব্যাংকের মতোই তারা লেনদেন করবে বলে এলাকায় প্রচার প্রচারণাও চালিয়ে আসছিল। তারা ঘোষণা করে চলতি মাসের শেষ তারিখ থেকেই ‘'সোনার বাংলা ব্যাংক' নামক প্রতিষ্ঠান ব্যাংকিং কার্যক্রম শুরু করতে যাচ্ছে। গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে প্রতারণার বিষয়টি নিশ্চিত হয়েই সন্ধ্যায় ব্যাংকটি সিলগালা করা হয়েছে।

সাতক্ষীরা জেলা প্রশাসক তার ফেসবুক পেজে বিষয়টি নিশ্চিত করে লিখেছেন, আগামী ২৬ অক্টোবর বহু সম্মানিত ও উচ্চ পর্যায়ের ব্যক্তিবর্গের মাধ্যমে সোনার বাংলা ব্যাংক নলতা শাখার উদ্বোধন করার পরিকল্পনা ছিল। বিষয়টি জানার পর খোঁজ-খবর নিয়ে দেখি ওই নামে বাংলাদেশে কোনো ব্যাংকের অনুমোদন নেই। এরপর সন্ধ্যার দিকে যেয়ে ব্যাংকটি সিলগালা করেছি। 

তিনি আরো বলেন, যদি কোনো ব্যক্তি ইতিমধ্যে ওই ব্যাংকের প্রতারণার শিকার হয় তাহলে তাদের আইনের আশ্রয় নেওয়ার অনুরোধ করছি।

মন্তব্য



সাতদিনের সেরা