kalerkantho

সোমবার । ১৫ অগ্রহায়ণ ১৪২৭। ৩০ নভেম্বর ২০২০। ১৪ রবিউস সানি ১৪৪২

এক সড়কে ৩০ গ্রামের ভোগান্তি

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

২২ অক্টোবর, ২০২০ ১৯:১২ | পড়া যাবে ২ মিনিটে



এক সড়কে ৩০ গ্রামের ভোগান্তি

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা থেকে শুরু হয়ে ভায়া মঙ্গলেরগাঁও বটতলা বাজার থেকে হোসেনপুরগামী সড়কটি মৃত্যু ফাঁদে পরিনত হয়েছে। দীর্ঘদিন সংস্কারের অভাবে সড়কের অনেকাংশে বৃষ্টির পানি জমে খানা-খন্দে প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা। স্থানীয় এলাকাবাসী সড়কটি সংস্কারের জন্য সাংসদসহ বিভিন্ন দপ্তরে বার বার আবেদন করলেও কোনো সমাধান না পাওয়ায় চরম ভোগান্তি পোহাচ্ছে সড়কে চলাচলকারী ৩০ গ্রামের পথচারী।

সরেজমিন গিয়ে দেখা যায়, এ সড়কের দুইপাশে রয়েছে একাধিক শিক্ষাপ্রতিষ্ঠান। একই সঙ্গে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান। চলাচলের একমাত্র সড়কটির বেহাল দশার কারণে সোনারগাঁ শিল্পাঞ্চলের বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানে শত শত শ্রমিক এবং শিক্ষার্থীরা পড়েছে চরম বিপাকে। এ ছাড়াও এই সড়কে চলাচল করে প্রায় ৩০ গ্রামের মানুষ।

স্থানীয়রা জানান, পিরোজপুর ও শম্ভুপুরা ইউনিয়নসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের এলাকাবাসীর যাতায়াতের সুবিধার্থে মোগরাপাড়া চৌরাস্তা থেকে শুরু হয়ে ভায়া মঙ্গলেরগাঁও বটতলা বাজার থেকে শম্ভুপুরা পর্যন্ত একটি কাঁচা সড়ক নির্মাণ করা হয়। নির্মাণাধীন সড়কটি স্থানীয় এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে বিগত কয়েক বছর পূর্বে পাকা করা হয়। এরপর খানা খন্দে ভরা বেহাল সড়কটি দীর্ঘদিন সংস্কারের আর কোনো উদ্যোগ গ্রহণ করেনি কোনো সরকার। স্থানীয় এলাকাবাসী বিভিন্ন সময় জনপ্রতিনিধি বরাবর ও সড়ক জনপদের বিভিন্ন দপ্তরে রাস্তাটি সংস্কারের দাবি জানিয়ে আসলেও কোনো সরকারই রাস্তাটি পুনঃসংস্কারের ব্যবস্থা গ্রহণ করেনি।

স্থানীয় সাংসদ লিয়াকত হোসেন খোকা বলেন, সড়কটি সংস্কারের সব প্রক্রিয়া শেষ। আগামী ডিসেম্বর থেকে মঙ্গলেরগাঁও বেইলিব্রিজ স্থালে নতুন ব্রিজ নির্মাণসহ রাস্তা সংস্কারের কাজ শুরু হবে।

মন্তব্য



সাতদিনের সেরা