kalerkantho

শনিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৭। ২৮ নভেম্বর ২০২০। ১২ রবিউস সানি ১৪৪২

বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে চাকরির দাবিতে বিক্ষোভ

দিনাজপুর প্রতিনিধি   

২২ অক্টোবর, ২০২০ ১৭:২৬ | পড়া যাবে ১ মিনিটে



বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে চাকরির দাবিতে বিক্ষোভ

দিনাজপুরের বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে নিয়োগের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে তাপ বিদ্যুৎ কেন্দ্রের বঞ্চিত আন্দোলনরত শ্রমিকরা। মানবন্ধনে আগামী ২৮ অক্টোবর পর্যন্ত তাপ বিদ্যুৎ কর্তৃপক্ষকে আল্টিমেটাম দিয়ে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন, আন্দোলন পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আবু সাইদ।

বৃহস্পতিবার সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রধান ফটকের সামনে এক ঘণ্টাব্যাপী মানববন্ধন করে তারা।

মানববন্ধনে আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি হাবিবুর রহমান হাবিব বলেন, চাকরির জন্য বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের বঞ্চিত ১৪৩ জন শ্রমিক গত ২০১৭ সাল থেকে আন্দোলন করে আসছে। তিনি বলেন, আন্দোলনরত শ্রমিকদের নিয়োগ দেওয়ার জন্য বিদ্যুৎ উন্নায়ন বোর্ড (বিউবি) এবং বিদ্যুৎ ও জ্বালানী মন্ত্রণালয় আদেশ জারী করলেও তাপ বিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষ অদৃশ্য কারণে তাদেরকে নিয়োগ দেয়নি।

এ বিষয়ে জানতে চাইলে বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রধান প্রকৌশলী ওয়াজেদ আলী সরদার জানান, আন্দোলনরত শ্রমিকদের বর্তমানে নিয়োগ দেওয়ার জন্য কোনো অনুমতি পাওয়া যায়নি। সরকার অনুমতি দিলে নিয়োগের কাজ শুরু করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা